বিশ্বের সবচেয়ে বড় মেরিন ড্রাইভ হচ্ছে মিরসরাই টু টেকনাফে

0
237

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতোমধ্যে কক্সবাজারে যে উন্নয়নের হাওয়া লেগেছে তা দৃশ্যমান উল্লেখ করে তিনি বলেন, নান্দনিক সৌন্দর্যের কক্সবাজার-টেকনাফ ৮০ কিলোমিটারের মেরিন ড্রাইভের কক্সবাজার থেকে ইনানী পর্যন্ত ৩২ কিলোমিটার অংশের সম্প্রসারণ কাজ শুরু হয়েছে। তাছাড়া চট্টগ্রামের মিরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত আরও একটি মেরিন ড্রাইভ নির্মাণের প্রাথমিক কাজ শুরু হয়েছে। যা বাস্তবায়ন হলে মিরসরাই থেকে টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভই হবে বিশ্বের সবচেয়ে দীর্ঘ মেরিন ড্রাইভ।

রোববার (২২ নভেম্বর) সকালে কক্সবাজারের পেকুয়ায় সামাজিক দুরত্ব মেনে প্রায় ৩ হাজার নারী-পুরুষের উপস্থিতিতে বানৌজা শেখ হাসিনা মহাসড়কের (বরইতলী-মগনামা সড়ক) কাজ উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের অধিকারী পর্যটন নগরী কক্সবাজারকে ঘিরে সরকারের উন্নয়ন প্রকল্প এগিয়ে চলেছে বলে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, এডিবির অর্থায়নে রামুর পতাকারকুল-মরিচ্যা এবং চকরিয়া-বদরখালী আঞ্চলিক মহাসড়ক, মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প, ঢাকার সাথে কক্সবাজারের রেল সংযোগ প্রকল্প, মগনামার শেখ হাসিনা নৌঘাটির কাজ দ্রুত গতিতে চলছে।

তিনি বলেন, চট্টগ্রামের পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-ঈদমণি আঞ্চলিক মহাসড়কের উন্নয়নে বিশেষ পরিকল্পনার পাশাপাশি জাইকার অর্থায়নে চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় সড়কের চারলেন সম্প্রসারণ সাথে ওই সড়কে মাতামুহুরিসহ তিনটি নদীতে সেতু নির্মাণের কাজ শীঘ্রই শুরু হবে।

বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়ে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিএনপি বহুদলীয় গণতন্ত্রের নামে জনগণকে ধোকা দিচ্ছে। বিএনপি নিজেদের বহুদলীয় গণতন্তের ফেরিওয়ালা দাবি করলেও তা শুধু প্রচারনায় আছে।

সকাল ৯ টায় পেকুয়া ক্রীড়া কমপ্লেক্সে চকরিয়া-পেকুয়ার সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের সভাপতিত্বে এবং পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমের সঞ্চালনায় শুরু হওয়া বানৌজা শেখ হাসিনা মহাসড়কের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সহসভাপতি রেজাউল করিম, কক্সবাজার সদর-রামুর সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক, সড়ক ও জনপদের অতিরিক্ত প্রকৌশলী আব্দুল ওয়াহিদ, তত্বাবধায়ক প্রকৌশলী হাফিজুর রহমান, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান বিপিএম, সড়ক জনপদের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ প্রমুখ

LEAVE A REPLY