স্বাধীনদেশ টেলিভিশন

নতুন বছরের শুরুতে দুবাই ও আবুধাবিতে ফ্লাইট চালু করবে ইউএস বাংলা, বহরে যুক্ত হচ্ছে ৪ উড়োজাহাজ

নতুন বছরের শুরুতে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দুবাই ও আবুধাবিতে ফ্লাইট চালু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সেই সঙ্গে শ্রীলংকার রাজধানী কলম্বো ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান সংস্থাটি।

বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনার আন্তর্জাতিক রুটগুলোকে নির্বিঘ্ন করতে ইউএস-বাংলার বিমান বহরে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

এছাড়া বিমান বহরে দু’টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ যুক্ত করে যশোর-চট্টগ্রাম, সৈয়দপুর-কক্সবাজার ও সিলেট-চট্টগ্রামসহ বিভিন্ন অভ্যন্তরীণ রুটের পরিকল্পনার কথা জানিয়েছেন ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ক্যাপ্টেন শিকদার মেজবাহউদ্দিন আহমেদ।

কক্সবাজারের একটি হোটেলে রবিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। এসময় বিমান সংস্থাটির পরিচালক ফ্লাইট অপারেশনস ক্যাপ্টেন নুরুদ্দিন মাসুদ, ক্যাপ্টেন সাদাত, মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বর্তমান ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট তেরটি এয়ারক্রাফট আছে। ৬টি ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

এছাড়া বোয়িং ৭৩৭-৮০০  দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটেও ফ্লাইট পরিচালনা করছে। উল্লেখ্য, করোনা মহামারির সময় বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ১০০ টির অধিক স্পেশাল ফ্লাইট পরিচালনা করেছে ইউএস বাংলা।

আরো সংবাদ