স্বাধীনদেশ টেলিভিশন

যুবরাজের সঙ্গে ইসরায়েলের বৈঠকের খবর অস্বীকার করলো সৌদি

ইসরায়েলি এক সংবাদমাধ্যমের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, সৌদি আরবের উপকূলীয় শহর নিওমে রবিবার বিকেলের দিকে কয়েক ঘণ্টা অতিবাহিত করেন বেনইয়ামিন নেতানিয়াহু।

সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সঙ্গে ইসরায়েলের কর্মকর্তাদের বৈঠকের খবর অস্বীকার করেছে দেশটির পররাষ্ট্রমন্ত্রী। সোমবার (২৩ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করে তিনি।

পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ টুইটে বলেন, যুবরাজ সালমান ও ইসরায়েলের কর্মকর্তাদের মধ্যে বৈঠক নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যম প্রতিবেদন করেছে। তবে এমন কিছুই হয়নি। বৈঠকে শুধু যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে  ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু রবিবার (২২ নভেম্বর) “গোপনে” সৌদি আরব সফর করেছেন বলে ইসরায়েলের গণমাধ্যম খবর প্রকাশ করে। সেখানে বলা হয়, নেতানিয়াহু গোপন সফরে গিয়ে মুহাম্মদ বিন সালমান ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে বৈঠক করেছেন বলেও খবর পাওয়া যাচ্ছে।

ইসরায়েলের সরকারি সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম হারেৎজ জানিয়েছে, এই সফরের ব্যাপারে ইসরায়েলের বিকল্প প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীও অন্ধকারে ছিলেন।

ইসরায়েলি এক সংবাদমাধ্যমের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, সৌদি আরবের উপকূলীয় শহর নিওমে রবিবার বিকেলের দিকে কয়েক ঘণ্টা অতিবাহিত করেন বেনইয়ামিন নেতানিয়াহু। এই সময় তার সঙ্গে ইসরায়েলি গুপ্তচর বাহিনীর প্রধান ইয়োসি কোহেন ছিলেন। সেখানে তিনি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও-র সঙ্গে বৈঠক করেন।

আরো সংবাদ