এবার নতুন ইতিহাস গড়লেন সাকিব

0
141

নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরে এখনও মারকাটারি কিছু করে দেখাতে পারেননি বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। অবশ্য্ এটা খুবই স্বাভাবিক। এক বছর পর ক্রিকেটে ফিরেই বিশাল কিছু ঘটিয়ে দেওয়া সম্ভব নয়।

তবে একটি রেকর্ডে নিজের নাম লিখিয়ে ফেলেছেন সাকিব।  জেমকন খুলনার হয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে তিনি টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫ হাজার রান স্পর্শ করেছেন। পাশাপাশি এই অলরাউন্ডার পূরণ করে ফেললেন দারুণ এক ডাবলও।

সাকিবের এখন ৫ হাজার টি-টোয়েন্টি রানের সঙ্গে ৩৫৫টি উইকেটও আছে। তার আগে ২০ ওভারের ক্রিকেটে ৫ হাজার রান করেছেন ৬৪ জন। সাড়ে তিনশ উইকেট নিয়েছেন তিনি ছাড়াও ৫ জন। কিন্তু উইকেট-রানের যুগলবন্দি রেকর্ডে সাকিব হলেন দ্বিতীয় ক্রিকেটার। তার আগে ক্যারিবীয় অল-রাউন্ডার ডোয়াইন ব্র্যাভোর এই রেকর্ড ছিল। ৩৭ বছর বয়সী ব্র্যাভো ৪৭১ ম্যাচে রান করেছেন ৬ হাজার ৩৩১, উইকেট নিয়েছেন ৫১২টি।

রেকর্ড গড়ার দিনে সাকিব খেলেছেন ৩১১ নম্বর টি-টোয়েন্টি ম্যাচ। ৫ হাজার রানের ৩০ রান দূরে থেকে এই টুর্নামেন্ট শুরু করেছিলেন সাকিব। প্রথম ম্যাচে আউট হয়ে যান ১৫ রান করে, পরের ম্যাচে ১২ রান। অবশেষে গতকাল শনিবার নিজেদের তৃতীয় ম্যাচে পৌঁছে যান কাঙ্ক্ষিত ঠিকানায়। সাকিব ৫ হাজার রানের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন জাতীয় দলের হয়ে- ১ হাজার ৫৬৭। এছাড়া বিপিএল দল ঢাকা ডায়নামাইটসের হয়ে করেছেন ৭৩৮, আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৫৪৩ রান।

LEAVE A REPLY