দুবাইতে বাংলাদেশি যৌথ মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের উদ্বোধন

0
242

মোহাম্মদ ইরফানুল ইসলাম, আমিরাত প্রতিনিধি

আরব আমিরাতে বাণিজ্যিক রাজধানী দুবাই বাংলা বাজার কুয়েতি মসজিদ এর পাশে বাংলাদেশি যৌথ মালিকানাধীন টপ ভিউ জেনারেল ট্রেডিং এল এল সির উদ্বোধন করা হয়।

শুক্রবার বিকেল পাঁচটায় দোকানের ফিতা কেটে উদ্বোধন করেন তৈয়ব ট্রেডিং স্বত্বাধিকারী মোহাম্মদ তৈয়ব, টপ ভিউ এর স্বত্বাধিকারী আরিফ চৌধুরী,মহিউদ্দিন মুরাদ এবং শাহ পরান ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ ইরফানুল ইসলাম, আসিফ, বাবু  তাজু, খোরশেদ, উসমান, ইয়াসিন, মুবিন, হিরু, হাসান, ইমরান, শাহজাহান, ইরফান, এরফান এনাম ও মেহেদীসহ আরো অনেকে। 

দোকান উদ্বোধন করতে আসা তৈয়ব ট্রেডিং স্বত্বাধিকারী মোহাম্মদ তৈয়ব বলেন, অভ্যন্তরীণ বিষয়ে খোলা থাকায় নতুন নতুন ব্যবসা বাণিজ্যের সুবিধা হয়েছে। বর্তমানে ভিসা জটিলতা এবং ভিজিট ভিসায় বাংলাদেশ থেকে আমিরাতে লোক আসার যে জটিলতা সেই ব্যাপারে সরকার এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। বর্তমানে বাংলাদেশিদের জন্য নতুন ভিসা বন্ধ থাকার কারণে ব্যবসার একটু ক্ষতির সম্মুখীন দেখা দিচ্ছে। ভিজিট ভিসায় এসে আমিরাতের কর্মসংস্থান পূরন হলে ব্যবসা-বাণিজ্যের প্রসার আরো বাড়বে বলে জানান।

দোকানের স্বত্বাধিকারী মোহাম্মদ মহিউদ্দিন মুরাদ জানান, বাংলাদেশ সরকার ও আমিরাত সরকারের দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে বন্ধ ভিসা খোলা থাকলে আমরা বাংলাদেশ থেকে শ্রমিক এনে আরো রেমিটেন্স বাড়াতে পারবো। আমরা বাংলাদেশ ছাড়া অন্যান্য দেশের শ্রমিক দিয়ে কাজ করালে আমাদের রেমিটেন্স কমে যাচ্ছে। 

তিনি আরো বলেন, ভিজিট ভিসা আমিরাতে আসার জন্য বিমানবন্দর কন্ট্রাক নামে কন্ট্রাক বাণিজ্য বন্ধের জন্য সরকার এর উচ্চ মহলের কাছে আবেদন করেন।

টপ ভিউ মালিক পক্ষ থেকে জানানো হয়, আমিরাতে বসবাসরত সকল প্রবাসীদের পাইকারি ও খুচরা মালামাল সুলভ মূল্যে দেবেন । 

পরিশেষে ব্যবসা প্রতিষ্ঠানের উন্নতি সাধন ও বৈশ্বিক করোনা থেকে বিশ্ববাসীর মুক্তি কামনা করে খতমে কোরআন দোয়া মাহফিল ও মিলাদ কিয়াম শেষে মোনাজাত করা হয়।

LEAVE A REPLY