এবার আমিরাতে হামলার হুমকি দিল ইরান

0
121

সংযুক্ত আরব আমিরাতকে সরাসরি হুমকি বার্তা পাঠিয়েছে ইরান। আমিরাত থেকে ইরানে মার্কিন আক্রমণ আসলে উপসাগরীয় দেশটিতে আক্রমণ করবে তেহরান। মিডল ইস্ট আই এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, আমিরাতের যুবরাজ ও ডি ফ্যাক্টো শাসক মুহাম্মদ বিন জায়েদকে এ ব্যাপারে অবস্থান জানিয়ে দিয়েছে ইরান। এ ব্যাপারে গত সপ্তাহে মুহাম্মদ বিন জায়েদের সঙ্গে ইরানি কর্তৃপক্ষের যোগাযোগ হয়েছে।

লন্ডনভিত্তিক পোর্টালে আরো জানানো হয়, ইরানে যুক্তরাষ্ট্র হামলা চালালে তার পাল্টা পদক্ষেপ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে হামলা চালাবে তেহরান।

প্রসঙ্গত, জেনারেল কাসেম সোলাইমানির পর এবার পারমাণবিক বিশেষজ্ঞ মোহসেন ফাখরিজাদেহ হত্যাকাণ্ডের জেরে উচ্চ সতর্ক অবস্থানে রয়েছে ইরান।

নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে বলেছে, ফাখরিজাদেহ হত্যাকাণ্ডের পর মার্কিন হামলার আশঙ্কা করছে তেহরান। ইরানের শঙ্কা হলো- নিজের ক্ষমতার মেয়াদ শেষ হওয়ার আগেই ইরানে হামলা চালাতে পারে ডোনাল্ড ট্রাম্প প্রশাসন।

এদিকে ইরান থেকে সংযুক্ত আরব আমিরাতরে দূরত্ব ৭০ কিলোমিটার। এরই মধ্যে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে নিয়েছে আমিরাত। এতে বেজায় ক্ষুব্ধ তুরস্ক ও ইরান। মোহসেন ফাখরিজাদেহ হত্যাকাণ্ডের জন্যও ইসরায়েলকে দায়ী মনে করে তেহরান।

সূত্র: আনাদলু অ্যাজেন্সি, মিডল ইস্ট আই

LEAVE A REPLY