স্বাধীনদেশ টেলিভিশন

ভাস্কর্য বিরোধিতার নামে সহিংসতা প্রতিহত করা হবে

ভাস্কর্য বিরোধিতার নামে কোনো সহিংসতা হলে তা প্রতিহত করতে আওয়ামী লীগ নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির এক অনুষ্ঠানে তিনি এ সতর্ক বার্তা দেন। বিএফইউজে ও ডিইউজে সদস্যদের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় ড. হাছান মাহমুদ বলেন, ‘আন্দোলনের নামে আর আগুন সন্ত্রাস করতে দেওয়া হবে না। সরকার এদের কঠোর হাতে দমন করবে। বিএনপি ভাস্কর্য বিরোধীদের ইন্ধন দিচ্ছে। ভাস্কর্য বিরুদ্ধে যারা কথা বলছেন তাদের অনেকেই রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। সেইসব দলের নির্বাচন কমিশনে নিবন্ধনও আছে। তাই তাদের বক্তব্য রাজনৈতিক। ইসলাম ধর্ম কারেও কাছে লিজ দেওয়া হয়নি।’

বিএনপি নেতাদের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, ‘করোনার শুরু থেকেই আওয়ামী লীগ নেতাকর্মীরা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে আর কোনো দল এভাবে পাশে ছিল না। মানুষের সেবা করতে গিয়ে আওয়ামী লীগের ছয়শ নেতাকর্মীর মৃত্যু হয়েছে। বিএনপি প্রেসক্লাব, নয়াপল্টন আর ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমালোচনার বাক্স খুলে বসেছে। রাজনীতি মানে মানুষের সেবা করা। আওয়ামী লীগ নেতাকর্মীরা এ মন্ত্রই বুকে ধারণ করে, লালন করে।

করোনার শুরু থেকেই উদ্দেশ্যমুলকভাবে ভীতি ও গুজব ছড়ানো হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ‘এসব ভুল প্রমাণ করে শেখ হাসিনা দক্ষ হাতে করোনা নিয়ন্ত্রণ করছেন। সারাবিশ্বই যখন জিডিপিতে মাইনাস সেখানে এখানে বাংলাদেশ ইতিবাচক জিডিপিতে শীর্ষে অবস্থান করছে। এগুলো অনেকেরই সহ্য হয় না।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জনাব সুজিত রায় নন্দীসহ উপকমিটির নেতারা।

আরো সংবাদ