করোনায় আরটিভির সাংবাদিক সুকান্ত সেনের মৃত্যু

0
104

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির সিরাজগঞ্জ জেলার স্টাফ রিপোর্টার সুকান্ত সেন (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার (৫ ডিসেম্বর) ভোর ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন।

তিনি ফেসবুকে লিখেছেন, ‘আমরা গভীরভাবে শোকাহত। আরটিভির স্টাফ রিপোর্টার সুকান্ত সেন দাদা করোনায় আক্রান্ত হয়ে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ ভোর ৬টায় আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন। সবাই দাদার আত্মার শান্তি কামনা করবেন।’

গত ২০ নভেম্বর শ্বাসকষ্ট হলে পরদিন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন সুকান্ত। পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। এরপর থেকে তিনি বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন।

২৩ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ওইদিনই ঢাকায় নেয়া হয়।

এরপর ২৫ নভেম্বর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। ২৯ নভেম্বর তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে রেফার্ড করা হয়। ১ ডিসেম্বর দুপুরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

করোনার চিকিৎসা চলাকালে তার মস্তিষ্কে রক্তক্ষরণ ঘটে। এ কারণে তিনি সংজ্ঞাহীন ছিলেন। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় আজ তিনি না ফেরার দেশে চলে গেলেন।

সুকান্ত সেন সিরাজগঞ্জ জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ছিলেন। সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক যুগের কথা পত্রিকার নির্বাহী সম্পাদক, দৈনিক মানবকণ্ঠের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি এবং সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরামের যুগ্ম সম্পাদক ছিলেন তিনি।

এছাড়া সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সাধারণ সম্পাদক, রোটারি ক্লাবের সদস্য, উদীচী সিরাজগঞ্জ জেলা সংসদের নির্বাহী সদস্য এবং নাট্য নিকেতনের উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।

তিনি মা, ভাইবোন, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার পৈতৃক বাড়ি পাবনা শহরে হলেও তারা সপরিবারে সিরাজগঞ্জের চান্দাইকোনা ইউনিয়নের চান্দাইকোনা পাবনা বাজার এলাকায় বাড়ি করে স্থায়ীভাবে বাস করতেন।

LEAVE A REPLY