স্বাধীনদেশ টেলিভিশন

ভারতে ‘অজ্ঞাত’ রোগে আক্রান্ত দুই শতাধিক

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশে হঠাৎ করে অজ্ঞাত এক রোগের প্রকোপ দেখা দিয়েছে। এতে আক্রান্ত হয়ে রোববার (৬ ডিসেম্বর) পর্যন্ত একজন মারা গেছে আর হাসপাতালে ভর্তি আছেন ২২৭ জন।

চিকিৎসকেরা জানান, আক্রান্ত রোগীদের বমি বমি ভাব থেকে শুরু করে অচেতন হয়ে পড়ার মত বিভিন্ন উপসর্গ দেখা যাচ্ছে।

এদের বেশির ভাগই, ঠাণ্ডা, মাথাব্যথা, মাথা ঘোরানো, মৃগী রোগের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে, ঠিক কী রোগে তারা আক্রান্ত হয়েছেন তা এখনও জানা জানাতে পারেননি চিকিৎসকরা।

বিবিসি প্রতিবেদনে বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্মকর্তারা এখনো এই অসুস্থতার কারণ অনুসন্ধান করছেন। এটি সপ্তাহান্তে প্রদেশের ইলুরু শহরে ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থাটি। ভারত যখন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ করোনা আক্রন্তের দেশ হিসেবে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে তখনই এমন রহস্যজনক রোগ দেখা দিল দক্ষিণাঞ্চলীয় এই রাজ্য।

ইন্ডিয়া টুডে জানায়, অন্ধ্রপ্রদেশ করোনায় ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির মধ্যে অন্যতম। এখানে ৮ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে যা দেশে তৃতীয় সর্বোচ্চ।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী আলা কালী কৃষ্ণ শ্রীনিবাস বলেন যে সকল রোগী নতুন এই রোগে আক্রান্ত তাদের কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

“যারা অসুস্থ হয়ে পড়ছে, বিশেষ করে শিশুরা, তারা হঠাৎ করে চোখে জ্বালা-পোড়ার অনুভব করে বমি করতে শুরু করে। তাদের মধ্যে কেউ কেউ অজ্ঞান হয়ে গেছে।” এলুরু সরকারি হাসপাতালের একজন মেডিকেল অফিসার ইন্ডিয়ান এক্সপ্রেস সংবাদপত্রকে এ কথা বলেন।

কর্মকর্তারা জানান, আক্রান্তদের সত্তর জনকে ছেড়ে দেওয়া হয়েছে এবং আরো ১৫৭ জনের চিকিৎসা চলছে।

আরো সংবাদ