স্বাধীনদেশ টেলিভিশন

প্লাজমা দিচ্ছেন দক্ষিণ কোরিয়ার শিনচিওঞ্জি চার্চের চার হাজার সদস্য

তৃতীয়বারের মত গণ প্লাজমা-দান কর্মসূচির আয়োজন করেছে দক্ষিণ কোরিয়ায়ভিত্তিক ধর্মীয় জনগোষ্ঠী শিনচিওঞ্জি চার্চ। কোভিড-১৯ থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠা শিনচিওঞ্জি চার্চের ৪ হাজার সদস্য এবারের কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

চার্চের কর্মকর্তারা জানান, এবারের কর্মসূচি শুরু হয়েছে ১৬ নভেম্বর থেকে। ৩ সপ্তাহব্যাপী এই প্লাজমা-দান কর্মসূচি দায়েগু অ্যাথলেটিক্স সেন্টারের ইন্ডোর স্টেডিয়ামে চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত।

এর আগে গেল জুনে চার্চের মোট ৪ হাজার সদস্য ব্লাড প্লাজমা দান করার অঙ্গীকার করেন। তাছাড়া আগের দুটি কর্মসূচিতে চার্চের মোট ১ হাজার ৭০০ জন সদস্য প্লাজমা দান করেন। তাদের মধ্যে ৩১২ জন অন্তত দুইবার করে প্লাজমা দান করেছেন।

চার্চের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, গেল জুলাই এবং সেপ্টেম্বর মাসে সফল প্লাজমা দান অভিযানের পর তা কোরিয়া সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন (কেসিডিসি) থেকে বেশ ইতিবাচক সাড়া পায়। এ কারণে সংস্থাটির পক্ষ থেকে চার্চকে আবারও বৃহৎ পরিসরে আরেকটি কর্মসূচী আয়োজনের আহ্বান জানানো হয়।

কেসিডিসি বলেছে, “দেশে এবং বিদেশে কোভিড-১৯ এর ক্রমাগত প্রকোপ বাড়ার পরিস্থিতি সামাল দিতে প্লাজমা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে। তাই এভাবে দলগতভাবে প্লাজমা সংগ্রহ করা গেলে প্লাজমা চিকিৎসায় তা অনেক সহায়ক হবে। শিনচিওঞ্জি চার্চের সদস্যদের এভাবে দলগতভাবে প্লাজমা দানকে তাই সাধুবাদ জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

চার্চের একজন কর্মকর্তা কিম বলেন, “আমি আনন্দিত এবং কৃতজ্ঞ যে এমন একটা মূল্যবান কাজে আমরা ভূমিকা রাখতে পারছি। প্লাজমা দান কর্মসূচিতে অংশগ্রহণের মাধ্যমে, আমাদের সকল সদস্য উপলব্ধি করেছেন যে কোভিড-১৯ কে পরাজিত করতে প্রয়োজন সহনশীলতা, ভালোবাসা এবং ঐক্য। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব যাতে দক্ষিণ কোরিয়া প্লাজমা চিকিৎসার মাধ্যমে কোভিড-১৯ কে পরাজিত করতে পারে।”

আরো সংবাদ