স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত কোভিড -১৯ টি ভ্যাকসিন : বেসরকারী হাসপাতালগুলো চাকরি দিতে শুরু করেছে

শনিবার সকাল থেকে আবুধাবির বাসিন্দাদের বেসরকারী হাসপাতালগুলি চাইনিজ সিনোফর্ম কোভিড -১৯ টি ভ্যাকসিন শট দেওয়া শুরু করেছে।

গত সপ্তাহে, আবুধাবি স্বাস্থ্য পরিষেবা সংস্থা (সেহা) স্বেচ্ছাসেবীর ভিত্তিতে তার ক্লিনিকগুলিতে বাসিন্দাদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা শুরু করেছিল।

সংযুক্ত আরব আমিরাত এই সংক্রমণের বিরুদ্ধে ৮৬ শতাংশ কার্যকর বলে ভ্যাকসিনটি অনুমোদনের পরে অনুমোদন দিয়েছে।

শনিবার সকাল ৯ টা থেকে, ভিপিএস হেলথ কেয়ার গ্রুপটি আবুধাবি সিটি এবং শহরতলির আল আইন ও আল ধাফরা জুড়ে এর ১৮ টি সুবিধাগুলি থেকে প্রক্রিয়া শুরু করে। বাসিন্দারা সকালে তাদের শটগুলি পেতে সারি সারি শুরু করে।

বুর্জিল, মেডিডর, লাইফেকার এবং এলএলএইচের মতো হাসপাতালগুলি তাদের মূল ভবনের বাইরে নিবেদিত কোভিড -১৯ টি ভ্যাকসিন কেন্দ্র স্থাপন করেছে। অন্যান্য হাসপাতাল এবং চিকিৎসা কেন্দ্রগুলিতে সুবিধাদির ভিতরে মনোনীত অঞ্চলগুলি স্থাপন করা হয়েছে।

বিশেষ দল

পরিস্থিতি মোকাবিলার জন্য স্বাস্থ্যসেবা গ্রুপ কোভিড -১৯ ভ্যাকসিনেশন টাস্ক ফোর্স গঠন করেছে। মেডিকেল ও নন-মেডিকেল কর্মীদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

ভিপিএস হেলথ কেয়ারের কোভিড -১৯ ভ্যাকসিনেশন টাস্কফোর্সের নেতৃত্বাধীন ডা. পঙ্কজ চাওলা বলেছেন, “ভিপিএস সুবিধাগুলির শৃঙ্খলে জুড়ে এই টিকা দেওয়ার প্রথম দিন। আমরা আজ সকাল থেকেই বেশ কয়েকটি বুকিং পেয়েছি এবং ভ্যাকসিন দেওয়া শুরু করেছি। আরও নিবন্ধগুলি আসছে এবং স্লট বরাদ্দ করা হচ্ছে। ভ্যাকসিন ড্রাইভের সুবিধার্থে আমরা আমাদের হাসপাতাল ও ক্লিনিকগুলিতে বিশেষ ব্যবস্থা করেছি। ”

কীভাবে আপনার স্লট বুক করবেন

এই গ্রুপটির দৈনিক ৫,০০০ বাসিন্দাকে টিকা দেওয়ার ক্ষমতা রয়েছে। অনলাইনে www.covidvaccineuae.com বা হেল্পলাইন নম্বর 800-5546 অথবা হোয়াটসঅ্যাপ নম্বর 0565380055 এর মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট বুক করা যায়।

লোকেরা তখন ৩০ মিনিটের সময় স্লট বরাদ্দ করা হয়। চিকিত্সা সুবিধাগুলিতে ভিড় এড়াতে এটি করা হয়। একবার কোনও সুবিধা নেওয়ার পরে, প্রথম প্রক্রিয়াটি গ্রহণের পরে ৩০ মিনিটের পর্যবেক্ষণের সময় সহ পুরো প্রক্রিয়াটি এক ঘন্টা সময় নেয় বলে আশা করা যায়।

এছাড়াও ওয়াক-ইন বিকল্প রয়েছে তবে এটি আরও বেশি সময় নিতে পারে।

এনএমসি হেলথ কেয়ারের মতো অন্যান্য বেসরকারী খেলোয়াড়রা রবিবার থেকে এই টিকা দেওয়ার অভিযানে যোগ দিতে চলেছেন।

আরো সংবাদ