আবদুল কাদেরের অবস্থা সংকটাপন্ন

0
33


ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে চেন্নাইয়ের ক্রিশ্চিয়ান মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। এই অভিনেতার ক্যান্সার বর্তমানে সারা শরীরে ছড়িয়ে পড়েছে। এটি এখন চতুর্থ স্টেজে রয়েছে। শারীরিক অবস্থা দুর্বল হওয়ায় চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবক্ষণে রাখেন। কিন্তু এখন তার অবস্থা খুব একটা ভালো নেই। ক্যান্সার চিকিৎসায় কেমোথেরাপি দেওয়ার মতো অবস্থায় নেই তিনি। তাকে সুস্থ করে তোলার জন্য সব রকম চেষ্টা করছেন চিকিৎসকেরা। এমনটাই জানালেন অভিনেতার পরিবারের সদস্যরা।

আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি জানান, তার শ্বশুর এই মুহূর্তে কেমোথেরাপি দেওয়ার মতো অবস্থায় নেই। কারণ, এই থেরাপি সহ্য করার মতো যে শারীরিক শক্তি দরকার, তা এই অভিনেতা সহ্য করতে পারবেন না।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি আরও বলেন, বাবার শরীরে শক্তি কম। শেষ পর্যন্ত তাকে কেমো দেওয়া হচ্ছে না। বাবাকে যেন বাংলাদেশে নিতে পারি, এই জন্য চিকিৎসকেরা সর্বোচ্চ চেষ্টা করছেন কিছুটা সুস্থ করতে। তারা বলেছেন, একটু বেটার করতে আরও দুই দিন সময় লাগবে। এখন তিনি কিছুই খাচ্ছেন না। কিছু খেলেই তার বমি হয়। তাকে এখনো স্যালাইন দিয়ে রাখা হয়েছে। গতকাল থেকে তাঁর রক্তের হিমোগ্লোবিন ৩ থেকে ৫–এর মধ্যে ওঠানামা করছে।

জেমি জানান, ২০ ডিসেম্বর দুপুরের একটি ফ্লাইটে এই অভিনেতাকে ঢাকায় নিয়ে আসার কথা রয়েছে। ঢাকায় ফেরার পরই আবদুল কাদেরকে সঙ্গে সঙ্গে একটি হাসপাতালে ভর্তি করা হবে।

নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র তিন মাধ্যমেই জনপ্রিয় ছিলেন আবদুল কাদের। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নিয়মিত শিল্পী ছিলেন তিনি। তিনি কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন।

LEAVE A REPLY