স্বাধীনদেশ টেলিভিশন

ইউরোপে নিখোঁজ তরুণী দুবাইয়ে উদ্ধার

ইউরোপের একটি দেশে নিখোঁজ তরুণীকে সংযুক্ত আরব আমিরাতে খুঁজে পাওয়া গেছে। খুঁজে পাওয়া তরুণীকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে দুবাই পুলিশ। খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ১৯ বছর বয়সী ওই তরুণী বিশেষভাবে সক্ষম। পরিবারের অজান্তেই ওই তরুণী আমিরাতে চলে এসেছিল। তার নিখোঁজ হওয়অর ব্যাপারে ইউরোপের দেশটিতে ডায়েরি করেছিল পরিবারের লোকজন।

আমিরাতের অপরাধ তদন্ত বিভাগের প্রধান ড. আবদুল্লাহ আল শেখ বলেন, দুবাইয়ের একটি হোটেল থেকে পুলিশের কাছে ফোন আসে। তারা জানান, ইউরোপের দেশের এক তরুণী হোটেলে কক্ষ ভাড়া নিতে চাচ্ছেন। হোটেল কর্তৃপক্ষ মনে করছে, ওই তরুণী বিশেষভাবে সক্ষম (মানসিকভাবে সমস্যায় ভুগছে)।

খবর পেয়ে সরকারি কর্মকর্তারা ওই হোটেলে গিয়ে তরুণীর সঙ্গে কথা বলেন। তরুণী জানান, পরিবারকে না জানিয়েই দুবাই চলে এসেছেন তিনি। দুবাইয়ের ছবি ও ভিডিও দেখে মুগ্ধ হয়ে তিনি ওই সিদ্ধান্ত নিয়েছেন।

এরপর তরুণীর দেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে দুবাই পুলিশ। পরে পুলিশ নিশ্চিত হয়, তরুণীর পরিবার জানেই না যে, তাদের মেয়ে কোথায় আছে।

পুলিশ ওই তরুণীর জন্য হোটেলে একটি ঘর ভাড়া নেয়। এরপর তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। তরুণীকে সহায়তার জন্য তার ফুফুর জন্য বিমানের টিকিট পর্যন্ত কেটে দিয়েছে দুবাই পুলিশ।

পুলিশের সহায়তায় তরুণী ও তার ফুফু দুই সপ্তাহ দুবাইয়ে থাকার কথা। ভ্রমণ শেষে তাদের দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে দুবাই পুলিশ।

সূত্র: খালিজ টাইমস

আরো সংবাদ