স্বাধীনদেশ টেলিভিশন

দুবাইতে দরবার বাংলাদেশী রেষ্টুরেন্টের শুভ উদ্বোধন

আমিরাতের দুবাই ইন্টারন্যাশনাল সিটি ইংল্যান্ড ক্লাস্টারের Y-6 বিল্ডিংয়ে নেজাম মোহাম্মদ রেষ্টুরেন্ট প্রকাশ দরবার বাংলাদেশী নামক রেষ্টুরেন্টের শুভ উদ্বোধন হয়েছে।

গত শুক্রবার (২৫ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান।

অনুষ্ঠানে তিনি বলেন, পৃথিবী একটি সংকটময় পরিস্থিতি অতিক্রম করছে। জনজীবন একধরনের স্থবির হয়ে পড়ছে। এই করুন সময়ে প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা প্রবৃদ্ধির হার বাড়ানো লক্ষ্য নিয়ে বিভিন্ন ব্যবসা বানিজ্যে প্রসারিত করছে। যা দেশের চলমান রেমিটেন্সের ক্ষেত্রে বড় ধরনের সহায়ক শক্তি হিসেবে কাজ করবে। সেক্ষেত্রে দুবাইয়ের নেজাম মোহাম্মদ রেষ্টুরেন্ট তথা দরবার বাংলাদেশী রেষ্টুরেন্ট তাদের সততার মধ্যে দিয়ে রেমিটেন্স প্রবৃদ্ধিতে বড় ধরনের অবদান রাখতে পারবে বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, ভালো মানের খাবার পরিবেশন ও ভোক্তাদের চাহিদার বিষয় মাথায় রেখে প্রতিষ্ঠান পরিচালনা করলে ব্যবসায় সফলতা আনতে বেগ পেতে হবে না। দেশীয় জনবলের কর্মসংস্থান সৃষ্টিতে নেজাম মোহাম্মদ রেষ্টুরেন্ট কর্তৃপক্ষের ভূয়শী প্রসংশা করে কমার্শিয়াল কাউন্সিলর প্রবাসীদের বেশী বেশী উদ্যোক্তা হওয়ার জন্য পরামর্শ দেন।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান নেজাম মোহাম্মদ এর সভাপতিত্বে ও কমিউনিটি ব্যক্তিত্ব এম এনাম হোসাইন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন দুবাই বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম সমিতির সভাপতি মোহাম্মদ আইউব আলী বাবুল, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন বিবিএ ইউএই’র সাধারণ সম্পাদক ও ফিউচার রিয়েল এস্টেট এন্ড শরাফ উদ্দিন গ্রুপ অফ রেষ্টুরেন্টের চেয়ারম্যান আলহাজ্ব এয়াকুব সুনিক, কমিউনিটি ব্যক্তিত্ব ও সংগঠক কাজী মোহাম্মদ আলী, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান, আলহাজ্ব শফিউল আলম, সিটিজি ড্রিমের পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন, ব্যবসায়ী রাশেদুল আলম দুলাল, মুজিবুল হক মন্জু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফাহাদ লোকমান, ব্যবসায়ী মোহাম্মদ লোকমান, সাইফুল ইসলাম, আবু তৈয়ব, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সোহেল।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, শওকত হায়াত খান, মোহাম্মদ শহিদুল ইসলাম, মোহাম্মদ সোহেল চৌধুরী, ইলিয়াছ আজম, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ মোজাম্মেল, মুবিনুল হক সজীব, মোহাম্মদ হান্নান, মোহাম্মদ কায়ছার সহ প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের চেয়ারম্যানের একমাত্র কন্যা মমতা হেনা মাহি প্রধান অতিথি কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসানকে ফুল দিয়ে বরণ করে নেন।

প্রতিষ্ঠানের সাফল্য, সমৃদ্ধি ও  বিশ্বজুড়ে করোনা মহামারী থেকে মুসলিম উম্মার শেফা কামনায় দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা সিরাজুল হক।

বাংলাদেশী মালিকানার এই রেস্টুরেন্টে দেশীয় খাবারের পাশাপাশি ইন্ডিয়া ও পাকিস্তানী খাবারের মনোরম পরিবেশন থাকবে বলে জানিয়েছেন রেস্টুরেন্টের স্বত্বাধিকারী নেজাম মোহাম্মদ।

আরো সংবাদ