স্বাধীনদেশ টেলিভিশন

এমিরেটসের উড়োজাহাজে প্রিমিয়াম ইকোনমি কেবিনের উদ্বোধন

এমিরেটস এয়ারলাইন তাদের ফ্ল্যাগশীপ এয়ারবাস এ-৩৮০ উড়োজাহাজে বহুল আলোচিত প্রিমিয়াম ইকোনমি কেবিন প্রবর্তন করেছে। এ ছাড়াও প্রথম, বিজনেস ও অপরাপর ইকোনমি শ্রেণি কেবিনগুলোও নতুন সাজে সুসজ্জিত হয়েছে।

অতি সম্প্রতি, নতুন একটি এ-৩৮০ যুক্ত হয়েছে এমিরেটস বহরে এবং প্রিমিয়াম ইকোনমি কেবিনসহ আরও ৫টি এ জাতীয় উড়োজাহাজ ২০২১ ও ২০২২ সালের মধ্যে ডেলিভারি নিবে এয়ারলাইনটি। বর্তমানে বহরে যে সকল এ-৩৮০ উড়োজাহাজ রয়েছে সেগুলোতেও ক্রমান্বয়ে প্রিমিয়াম ইকোনমি কেবিন যুক্ত করার পরিকল্পনা করছে এমিরেটসের।

এমিরেটস এয়ারলাইনের প্রেসিডেন্ট স্যার টিম ক্লার্ক বলেন, ইতোমধ্যে এ-৩৮০ উড়োজাহাজগুলোতে ভ্রমণের অভিজ্ঞতা গ্রাহকদের মন কেড়ে নিয়েছে। এখন এই অভিজ্ঞতা হবে আরও সুখকর।

অন্যরা যখন বিভিন্ন ক্ষেত্রে সাশ্রয় করছে আমরা তখন করোনা মহামারীর পূর্ববতী পণ্য ও সেবা পুনরায় চালু করা এবং অনেক ক্ষেত্রে আরও উন্নত করার চেষ্টা করছি।

তিনি আরও জানান- যে প্রাথমিকভাবে আপগ্রেডের মাধ্যমে যাত্রীদের সৌজন্যমূলকভাবে প্রিমিয়াম ইকোনমি কেবিনে ভ্রমণের সুযোগ দেওয়া হবে।

প্রিমিয়াম ইকোনমি কেবিন উড়োজাহাজের মূল ডেকের সামনের দিকে অবস্থিত। কেবিনে আসন বিন্যাস হচ্ছে ২-৪-২ এবং মোট ৫৬টি আসন রয়েছে। যাত্রীদের জন্য রয়েছে ৩টি স্বতন্ত্র টয়লেট। প্রতিটি আসন ১৯.৫ইঞ্চি প্রশস্থ এবং সীট পিচ সর্বোচ্চ ৪০ ইঞ্চি। অনেকটা বিজনেস শ্রেণির আসনের আদলে প্রিমিয়াম ইকোনমি কেবিনের আসনগুলো তৈরি করা হয়েছে। প্রতিটি আসনের সঙ্গে রয়েছে ১৩.৩ ইঞ্চি টেলিভিশন স্ক্রীন, প্রশস্থ ডাইনিং টেবিল এবং সাইড ককটেল টেবিলসহ অন্যান্য সুবিধা।

কোন কোন রুটে এই বিশেষ কেবিন সেবা পাওয়া যাবে তা শীঘ্রই ঘোষণা করবে এমিরেটস।

আরো সংবাদ