স্বাধীনদেশ টেলিভিশন

সিআইপি সম্মানে ভূষিত দুবাইয়ের ব্যবসায়ী মোস্তফা কামাল শিমুল

বাংলাদেশ কমিউনিটি দুবাই এর বিশিষ্ট ব্যবসায়ী, দুবাই আওয়ামী যুবলীগের সভাপতি, সমিতিরহাটের কৃতিসন্তান বিশিষ্ট সমাজসেবক ও দানবীর শিল্পপতি এবং সমিতিরহাট উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য মোস্তাফা কামাল শিমুল সিআইপি পদ অর্জন করেন।

মোস্তাফা কামাল শিমুলের বড় ছেলে মুক্তার আহাম্মেদ সিনান

আজ ঢাকা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অভিবাসন দিবস ২০২০ উপলক্ষে সিআইপি পদকটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহাম্মেদের কাছ থেকে গ্রহণ করেছেন মোস্তাফা কামাল শিমুলের বড় ছেলে মুক্তার আহাম্মেদ সিনান।

মোস্তফা কামাল শিমুলসহ বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৩৮ জন প্রবাসী বাংলাদেশীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি-এনআরবি) হিসেবে নির্বাচিত করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

তিনি সমিতিরহাট ইউনিয়নের নব্বই দশকে প্রতিষ্ঠিত সংগঠন “মুজিব ফ্রন্ট”র দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দুবাইস্থ বাংলাদেশ বিজনেস কাউন্সিল (বিবিসি) এর সদস্য। দুবাইস্থ বাংলাদেশ কমিউনিটির প্রিয়মুখ মোস্তাফা কামাল শিমুল সংযুক্ত আরব আমিরাতের একজন প্রতিষ্ঠিত ব্যাবসায়ী। যার প্রতিষ্ঠানে প্রায় শতাধিক কর্মচারী কর্মরত।

প্রবাস থেকে রেমিটেন্স প্রেরণ করে বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত গেজেট মোতাবেক ২০১৮ সালের কমার্শিয়াল ইনপোর্টেন্ট পার্সন (সিআইপি-এনআর বি)সন্মানে ভূষিত হয়েছে।

তিনি লক গাউনের সময় খাদ্যসামগ্রী বিতরণ সহ নানাভাবে দুবাইতে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তিনি ইতিমধ্যে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সমিতিরহাট উত্তর নিশ্চিন্তাপুর এমাদুল উলুম একতা সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর নিচিন্তাপুর আবদুল হামিদ মিয়াজি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছাদেক নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রোসাংগিরী আরবানীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করে দিয়েছেন।

তিনি প্রবাসে ছাড়াও এলাকায় শিক্ষা, ধর্মীয় কাজ, প্রতিবছর দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় মানুষের চিকিৎসায় আর্থিক সহায়তা সহ নানাভাবে মানুষের সহায়তা করেন বলে এলাকায় একজন সমাজসেবক হিসেবে সুপরিচিত রয়েছে।

তার এই সফলতার জন্য আমিরাত প্রবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি।

আরো সংবাদ