স্বাধীনদেশ টেলিভিশন

করোনার টিকা আসবে যথাসময়ে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার টিকা নিয়ে কোনো শঙ্কা নেই। চুক্তি অনুযায়ী যথাসময়ে আসবে টিকা।

তিনি বলেন, একটি ভুল সংবাদের ভিত্তিতে বিভ্রান্তি তৈরি হয়েছিল। সিরাম ইনস্টিটিউট গণমাধ্যমে বিবৃতি দিয়ে বিষয়টি নিষ্পত্তি করেছে। এছাড়া ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতও নিশ্চিত করেছেন, চুক্তি অনুযায়ী যথাসময়ে করোনার টিকা পাবে বাংলাদেশ।

তিনি শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে রংপুর টিভি উপকেন্দ্র পরিদর্শনে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলায় সক্ষমতার দিক থেকে বাংলাদেশের অবস্থান বিশ্বে ২০তম জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, যারা করোনা মহামারির শুরুতে নানা শঙ্কা-আশঙ্কার কথা বলে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছিল, তারাই এখন করোনার টিকা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা করোনার শুরুতে বলেছিল, বাংলাদেশের রাস্তায় লাশ পড়ে থাকবে, অনাহারে-অর্ধাহারে মানুষ মারা যাবে। তাদের সেই আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে। করোনা মোকাবেলায় এ উপমহাদেশে আমরা সবচেয়ে ভালো অবস্থানে রয়েছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের গণমাধ্যম উন্নত দেশের চেয়েও স্বাধীন। তারা যে পরিমাণ স্বাধীনতা ভোগ করে, সেই স্বাধীনতা অনেক উন্নত দেশের গণমাধ্যম কর্মীরাও পান না।

হাছান মাহমুদ জানান, ঢাকা ও চট্টগ্রাম ছাড়া ৬টি বিভাগীয় শহরে বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ কেন্দ্র স্থাপন করবে সরকার। আগামী ২ থেকে আড়াই বছরের মধ্যে রংপুর কেন্দ্র থেকে অনুষ্ঠান সম্প্রচার শুরু হবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল্লাহ্ কাওসার, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মণ্ডল প্রমুখ।

আরো সংবাদ