স্বাধীনদেশ টেলিভিশন

দুবাইয়ে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির অপূর্ব মিলনমেলা অনুষ্ঠিত

প্রবাস জীবনের কর্মব্যস্থতায় সবাই একত্রিত হয়ে আনন্দ উপভোগ করার মন মানসিকতা থাকলেও অনেক সময় সেই সুযোগ হয়ে উঠে না। তাই বাংলাদেশের জাতীয় পর্যায়ে এক একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে একত্রিত হওয়ার সুযোগ হয়ে থাকে।

গতকাল শুক্রবার  (১৫ জানুয়ারি)  দুবাই মুশরিফ পার্কে প্রবাসী রাঙ্গুনিয়া সমিতির উদ্যোগে আয়োজিত আনন্দ মিলনমেলা অনুষ্ঠানটি ছিল সম্পূর্ণ রুপে ব্যতিক্রম।

এটি একটি অরাজনৈতিক সংগঠন হওয়ায় দুবাই, শারজা, আজমান, ফুজিরাসহ প্রতিটি প্রদেশ থেকে স্বপরিবারে বিপুল সংখ্যক প্রবাসী রাঙ্গুনিয়াবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো। পরিণত হয় অপূর্ব এক মিলনমেলায়। এ যেন মরুর বুকে ছোট্ট এক টুকরো বাংলাদেশ।

দেশের ভালোবাসায় প্রবাসী রাঙ্গুনিয়াবাসীদের একত্রিত করার লক্ষ্যে এবং প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজম্মকে দেশের সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে ধারণা দেওয়া ও উৎসাহিত করতে এই অনুষ্ঠানটি ছিল অত্যন্ত চমৎকার ।

সারাদিনের এই অনুষ্ঠানের আয়োজনে ছিল ছোট বড় ছেলেমেয়েদের দৌড় প্রতিযোগিতা, মহিলাদের বালিশ খেলাসহ বাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানারকম খেলাধুলা এবং আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ।

দেশের ভাবমূর্তি উজ্জ্বলে পার্কের নিয়ম-কানুন মেনে  দুপুরে খাবারের ব্যাপক আয়োজন  সুশৃঙ্খলভাবে চমৎকার পরিবেশন নজরকাড়ে পার্কে আসা আরবসহ ভিনদেশী দর্শণার্থীদেরও। দুপুরের খাবারের পর থেকে সন্ধা পর্যন্ত নানা রকম খেলাধুলায় মুখরিত হয়ে উঠে পুরো পার্ক।

অনুষ্ঠানে আলোচনা সভায় সমিতির সভাপতি মাওলানা ফজলুল কবির চৌধুরীর সভাপতিত্বে ও  সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেট এর ডেপুটি কনসাল জেনারেল মো. শাহেদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, রাঙ্গুনিয়া সমিতির প্রধান উপদেষ্টা ব্যবসায়ী আলহাজ্ব জালাল উদ্দিন মদিনা, প্রকৌশলী আবু নাসের, দুবাই বাংলাদেশ সমিতির সভাপতি অধ্যাপক আবদুস সবুর, প্রকৌশলী মোহাম্মদ সালাহউদ্দিন, শারজা বাংলাদেশ সমিতির সভাপতি এম এ বাশার, ইসমাইল গণি চৌধুরী, মাহাবুব আমল মানিক সিআইপি, মোহাম্মদ আজিম উদ্দিন, কাজী মোহাম্মদ আলী, সাইফুদ্দিন আহমেদ, জেসমিন আকতার সিআইপি, নাসির রেজা খান, মোহাম্মদ আনিস, কাউছার নাছ, লে.(অব) গুলশান আরা, প্রকৌশলী আবু হেনা, হামিদ আলী, প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, আনিসুল ইসলাম, মোহাম্মদ আজম খান, আলহাজ্ব নুর নবী, মোহাম্মদ আজিজ হায়দার,আবদুল কাদের, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ ।

বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন বাবর, সংগঠক জাফর ইকবাল তালুকদার, মোহাম্মদ ওসমান গণি, রিয়াজুল করিম রানা, মোহাম্মদ ফয়েজ আহমেদ, আরিফুল ইসলাম, ফজলুল করিম রানা, সাইফুল ইসলাম সাইফু, চৌধুরী বোরহান, আবদুর রহিম, পেয়ার মোহাম্মদ, হুমায়ুন কবির ময়ুর, মোহাম্মদ নুরুল আমিন। অনুষ্টান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরো সংবাদ