স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত-মার্কিন ফ্লাইট: দুই বছরের বেশি বয়সী সমস্ত ভ্রমণকারীদের জন্য বাধ্যতামূলক কোভিড পরীক্ষা

২ জানুয়ারি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে আসা সমস্ত ভ্রমণকারীদের – দু’বছর বা তারও বেশি বয়সী – ফ্লাইটে চড়ার আগে কোভিড -১৯ পরীক্ষার নেগেটিভ সনদ উপস্থাপন করতে হবে, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলির সিডির সর্বশেষ পরামর্শ অনুযায়ী (সিডিসি)।

কর্তৃপক্ষের বরাত দিয়ে খালিজ টাইমস জানিয়েছে, বাধ্যতামূলক পরীক্ষাটি মার্কিন নাগরিক এবং স্থায়ী বাসিন্দাসহ সকল ভ্রমণকারীদের জন্য প্রযোজ্য।

“মার্কিন যুক্তরাষ্ট্রে বিমানের মাধ্যমে ভ্রমণ করার আগে আপনাকে ৩ দিনের মধ্যে পরীক্ষা করাতে হবে এবং ফ্লাইটে ওঠার আগে বিমানটির কাছে আপনার নেগেটিভ সনদ দেখাতে হবে, বা পুনরুদ্ধারের ডকুমেন্টেশন দেখানোর জন্য প্রস্তুত থাকতে হবে (সাম্প্রতিক পজিটিভ ভাইরাস পরীক্ষার প্রমাণ) এবং আপনার স্বাস্থ্যসেবা সরবরাহকারী বা জনস্বাস্থ্য আধিকারিকের একটি চিঠি যাতে আপনি ভ্রমণে সাফ হয়ে গেছেন), “সিডিসি বলেছে।

খালিজ টাইমস যোগাযোগ করলে আমিরাতের বিমান সংস্থার মুখপাত্র নতুন প্রয়োজনীয়তা নিশ্চিত করেছেন। নতুন ভ্রমণ গাইডলাইনগুলি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপডেট করা হয়েছে।

“২৬ জানুয়ারী থেকে কার্যকর, ২ বছর বা তার বেশি বয়সী সমস্ত যাত্রীদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রস্থানের ৩ দিনের আগে একটি কোভিড-১৯ ভাইরাস পরীক্ষা (নিউক্লিক অ্যাসিড এমপ্লিফিকেশন / পিসিআর পরীক্ষা বা একটি ভাইরাল অ্যান্টিজেন পরীক্ষা) পাওয়া দরকার,” আমিরাতের বিষয়ে একটি বিবৃতি পড়ে ওয়েবসাইট।

আরো সংবাদ