স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতে নতুন রেসিডেন্সি ভিসার ঘোষণা, শিক্ষার্থীরা বাবা-মা’র স্পন্সর হতে পারেবে

সংযুক্ত আরব আমিরাত গত কয়েক মাসে বেশ কয়েকটি নতুন রেসিডেন্সির বিকল্প ঘোষণা করেছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের বাবা-মাকে দীর্ঘমেয়াদী গোল্ডেন ভিসাতে স্পনসর করতে সক্ষম হবে।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, আমিরাতে এই ঘোষণার উদ্দেশ্য হচ্ছে পর্যটকদের আকর্ষণ করা এবং দেশে ব্যতিক্রমী প্রতিভা এবং তাদের পরিবার ধরে রাখা।

সম্প্রতি ঘোষণা করা সকল বিভাগের তালিকা

যেভাবে শিক্ষার্থীরা তাদের পরিবারের সদস্যদের স্পনসর করতে পারে: গত ২৪ জানুয়ারী অনুমোদিত মন্ত্রিসভার প্রস্তাব অনুসারে, বিদেশী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যতক্ষণ উপযুক্ত আবাসনের ব্যবস্থা করতে পারে ততক্ষণ তাদের পরিবারের সদস্যদের স্পনসর করতে পারবেন।

ওয়ার্ক-ইন-দুবাই রেসিডেন্সি স্কিম

গত বছরের অক্টোবরে, দুবাই একটি প্রোগ্রাম চালু করেছে। যার মাধ্যমে বিদেশের দূরবর্তী কর্মজীবী ​​পেশাদারদের তাদের দেশে তাদের নিয়োগকারীদের সেবা অব্যাহত রেখে আমিরাতে বসবাস করতে সক্ষম করে তোলে।

এই পদক্ষেপটি দুর্গম কর্মীদের এবং তাদের পরিবারকে বছর ভিত্তিতে দুবাইতে স্থানান্তরিত করার এবং একটি নিরাপদ এবং উচ্চমানের জীবনযাত্রার উপযোগী করে একটি শক্তিশালী ডিজিটাল অবকাঠামো তৈরি করবে। যার ফলে উপভোগ করার সুযোগ পাবে।

আবেদনকারীদের ন্যূনতম ছয় মাসের মেয়াদসহ একটি পাসপোর্ট থাকতে হবে, সংযুক্ত আরব আমিরাতের কভারেজ সহ স্বাস্থ্য বীমা, এক বছরের চুক্তির মেয়াদসহ বর্তমান নিয়োগকর্তার কাছ থেকে কর্মসংস্থানের প্রমাণ এবং প্রতি মাসে সর্বনিম্ন বেতন ৫,০০০ ডলার থাকতে হবে। আবেদনকারীর একটি বেতন স্লিপ এবং এডভান্স তিন মাসের ব্যাংক স্টেটমেন্টও প্রস্তুত রাখতে হবে।

সংযুক্ত আরব আমিরাত গোল্ডেন ভিসা: দীর্ঘমেয়াদী আবাস

২০১৯ সালে, সংযুক্ত আরব আমিরাত একটি দীর্ঘমেয়াদী রেসিডেন্সি ভিসা প্রকল্প বাস্তবায়ন করেছে। সংযুক্ত আরব আমিরাতের মূল ভূখণ্ডে তাদের ব্যবসায়ের ১০০ ভাগ মালিকানা ছাড়াই সিস্টেমটি বিদেশিদের একটি জাতীয় পৃষ্ঠপোষকের প্রয়োজন ছাড়াই সংযুক্ত আরব আমিরাতে বসবাস করতে , কাজ করতে এবং পড়াশোনা করতে সক্ষম করে। এই ভিসা ৫ বা ১০ বছরের জন্য জারি করা হয় এবং স্বয়ংক্রিয়ভাবে মেয়াদ বৃদ্ধি হবে।

বিশেষায়িত প্রতিভা এবং গবেষকদের এই জাতীয় ভিসাও জারি করা হয়; এবং প্রতিশ্রুতিবদ্ধ বৈজ্ঞানিক ক্ষমতা সহ উজ্জ্বল ছাত্র।

গোল্ডেন ভিসা প্রকল্পে আরও বিভাগ যুক্ত করা হয়েছে

গত বছরের নভেম্বর মাসে সংযুক্ত আরব আমিরাত আরও শ্রেণীর পেশাদারদের জন্য ১০ বছরের গোল্ডেন রেসিডেন্সি ভিসা দেওয়ার অনুমোদন দিয়েছে।

যার মাধ্যমে পিএইচডি, ডাক্তারি, কম্পিউটার, ইলেকট্রনিক্স, প্রোগ্রামিং, বৈদ্যুতিক, ইলেকট্রনিক্স এবং সক্রিয় প্রযুক্তিতে বিশেষজ্ঞ সকল ইঞ্জিনিয়াররা নতুন রেসিডেন্সি ভিসা পেতে পারেন। অনুমোদিত বিশ্ববিদ্যালয়গুলিতে উচ্চ স্কোর (৩.৮ বা তার বেশি) প্রাপ্ত ব্যক্তিরাও গোল্ডেন ভিসা পাবেন।

অবসর ভিসা

২০১৮ সালের সেপ্টেম্বর এ, সংযুক্ত আরব আমিরাত মন্ত্রিসভা ৫ বছরের বেশি বয়সের অবসরপ্রাপ্ত বাসিন্দাদের দীর্ঘকালীন ভিসা পাঁচ বছরের জন্য প্রদানের জন্য একটি আইন অনুমোদন করেছে।

একজন অবসরপ্রাপ্তকে ৫ বছরের নবায়নযোগ্য অবসর গ্রহণ ভিসার জন্য যোগ্য হওয়ার জন্য, তাকে অবশ্যই নীচের একটি নিয়ম পূরণ করতে হবে:

২ মিলিয়ন দিরহাম মূল্যবান সম্পত্তিতে বিনিয়োগ করতে হবে।

১ মিলিয়ন দিরহাম এর চেয়ে কম আর্থিক সঞ্চয় করতে হবে।

প্রতিমাসে ২০ হাজার দিরহাম এর চেয়ে বেশি আয় করতে হবে।

আরো সংবাদ