স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রাম সিটি নির্বাচন: ভোটারদের আশ্বস্ত করলেন রিটার্নিং অফিসার

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে ভোটারদের নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান

আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে ৭৩৫টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘আমি ভোটারদের আশ্বস্ত করতে চাই, তারা ভোটকেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন।’

এই প্রথমবার চসিক নির্বাচনে ৭৩৫টি ভোটকেন্দ্রে ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানান তিনি।

রিটার্নিং অফিসার আরও জানান, চসিক নির্বাচনকে কেন্দ্র করে ৭ হাজার ৭৭২ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। মাঠে রয়েছে ২৫ প্লাটুন বিজিবি সদস্য। র‌্যাবের ৪১টি টিম থাকবে। পাশাপাশি নির্বাচনী এলাকায় মোতায়েন থাকবে পুলিশের রিজার্ভ টিম ও আনসার সদস্য।

নির্বাচনে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত ৪১৬টি ভোটকেন্দ্রে ১৮ জন করে এবং সাধারণ কেন্দ্রগুলোয় ১৬ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

প্রসঙ্গত, আগামীকাল ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চসিক নির্বাচন-২০২১। নগরের ৪১টি ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৭৩৫টি। মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে নারী ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

আরো সংবাদ