স্বাধীনদেশ টেলিভিশন

হলিউডে অভিষেক জ্যাকুলিন ফার্নান্দেজের

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ এবার নাম লেখালেন হলিউড সিনেমায়। উইমেন স্টোরিজ নামের একটি অ্যান্থলজি সিনেমায় অভিনয় করবেন তিনি।

সিনেমাটি ছয়টি আলাদা আলাদা গল্পে নির্মিত হবে। যা পরিচালনা করবেন ছয় জন নারী নির্মাতা। এছাড়া এই সিনেমায় যারা অভিনয় করবেন তারা সবাই নারী। সিনেমাটির পরিচালনায় থাকছেন মারিয়া সোল টোগানজি, লুসিয়া পুয়েঞ্জো এবং ক্যাথরিন হার্ডউইক। এছাড়া আইরভোলিনো এন্টারটেইনমেন্টের সহ-প্রযোজনায় ও হলিউডের অলাভজনক প্রযোজনা সংস্থা ‘উই ডু ইট টুগেদার’এর যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত করা হবে।

সিনেমার গল্পে উঠে আসবে নারীদের জীবনের ভিন্ন ভিন্ন সব অভিজ্ঞতার কথা। ‘উই ডু ইট টুগেদার’ এর প্রতিষ্ঠাতা সাইরা বলেন, মিডিয়ায় যে সকল নারীরা ক্যামেরার সামনে ও  পেছনে কাজ করেন, তাদের পরিশ্রমের সব গল্প সবার সামনে তুলে ধরা হবে। এসব অভিনেত্রী এবং নারী কর্মীদের কথা বলবো এই সিনেমায়। এছাড়া যেসব নারী সমাজে স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে মা, শিল্পী এবং ব্যবসায়ী হিসেবে নিজেদের পরিচয় গড়ে তুলেছে তাদের কথাও বলা হবে এই সিনেমায়। যার জন্য ‘উইমেন স্টোরিজ’ সিনেমাটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া সিনেমায় বিশ্বের বিভিন্ন মহিলা পরিচালক এক সঙ্গে কাজ করবেন। তারা নিজেদের ভিন্ন ভিন্ন অভিজ্ঞতা সবার সঙ্গে শেয়ার করবেন।

 নারী কেন্দ্রিক এই সিনেমাটির শুটিং শুরু হবে ইতালি, ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন জায়গায়।

 সূত্র : হিন্দুস্থান টাইমস

আরো সংবাদ