স্বাধীনদেশ টেলিভিশন

অ্যামাজনের প্রধান নির্বাহীর পদ ছাড়ছেন জেফ বেজোস !

প্রায় ৩০ বছর আগে তার হাত ধরে শুরু হয়েছিল আজকের ই’কমার্স জায়ান্ট অ্যামাজন। সম্প্রতি এর প্রধান নির্বাহী জেফ বেজোস জানালেন তিনি সরে দাঁড়াচ্ছেন এ পদ থেকে।  

তবে একেবারেই যে অ্যামাজনের সঙ্গ ছাড়ছেন তা নয়। বরং নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে যাবেন; অন্যান্য উদ্যোগগুলোর পেছনে আগের চাইতে বেশি করে ‘সময় এবং শ্রম’ দিতেই তার এ সিদ্ধান্ত।

বিশ্বের সবচাইতে ধনী ব্যক্তি বেজোসের অ্যামাজনের পদটিতে স্থলাভিষিক্ত হতে চলেছেন অ্যান্ডি জ্যাসি। জ্যাসি বর্তমানে অ্যামাজনের  ক্লাউড কম্পিউটিং বিজনেস এর প্রধান।  

পদের এ পরিবর্তনটি ২০২১ সালের দ্বিতীয়ার্ধে হতে পারে বলে জানিয়েছে কোম্পানিটি।  

মঙ্গলবার অ্যামাজনের কর্মীদের উদ্দেশ্যে লিখিত একটি চিঠিতে বেজোস বলেন, “অ্যামাজনের মত একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করা অত্যন্ত গভীর কাজ এবং এটি সময় সাপেক্ষও। আপনি যখন এমন কিছুর দায়িত্বে থাকেন তখন স্বভাবতই অন্য কোন কিছুর প্রতি আলাদা মনোযোগ দেয়া যায় না”। 

“এক্সিকিউটিভ (নির্বাহী) চেয়ার হিসাবে আমি অ্যামাজনের অন্যান্য গুরুত্বপূর্ণ  উদ্যোগের সাথে  জড়িত থাকব; ডে ওয়ান ফান্ড, বেজোস আর্থ ফান্ড, ব্লু অরিজিন, দ্য ওয়াশিংটন পোস্ট এবং আমার অন্যান্য আগ্রহের বিষয়গুলোতেও সময় এবং শক্তি প্রয়োগের সুযোগ পাব”।   

“আমি এর চাইতে বেশি উদ্যম আগে অনুভব করিনি এবং এটি অবসর গ্রহণের সাথে সম্পর্কিত নয়। এই সংস্থাগুলোর পক্ষে যে প্রভাব রাখা সম্ভব, সে ব্যাপারে আমি অসম্ভব আগ্রহী,”  যোগ করে বলেন বেজোস।

আরো সংবাদ