স্বাধীনদেশ টেলিভিশন

রাঙ্গুনিয়া পৌরসভা : দুই মেয়র প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়নপত্র বৈধ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া ২ মেয়র প্রার্থীসহ ৪৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান এই ঘোষণা দেন। পৌরসভা নির্বাচনে অংশ নিতে ২ জন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন মনোনয়ন দাখিল করেন।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন বর্তমান মেয়র মো. শাহজাহান সিকদার। অন্যদিকে বিএনপি থেকে অংশ নিচ্ছেন বিএনপি থেকে মনোনয়ন পাওয়া হেলাল উদ্দিন শাহ। সর্বশেষ ২০১৫ সালের নির্বাচনেও এই দুই প্রার্থী নিজ দলের মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্ধিতা করেছিলেন।

আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান সিকদার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি জানান, পৌরসভায় গত ৫ বছরে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে এবং সাধারণ নাগরিকদের দোরগোড়ায় প্রকৃত নাগরিক সেবা পৌঁছে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছেন তিনি। পৌরসভার উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে এবং আধুনিক পৌরসভা গঠন করার লক্ষ্য নিয়ে আবারও তিনি প্রার্থী হয়েছেন। বরাবরের মতো এবারও সাধারণ জনগণ তাকে ভোট দেবে বলে আশাবাদী তিনি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন বৈধ হয়েছে ১ নম্বর ওয়ার্ডে -জালাল উদ্দিন, এছেল আহম্মদ, ২ নম্বর ওয়ার্ডে – নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার, ৩ নম্বর ওয়ার্ডে – জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, ৪ নম্বর ওয়ার্ডে – মো. নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডে – মোহাম্মদ সেলিম ও আবুল কাশেম, ৬ নম্বর ওয়ার্ডে – অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন, ৭ নম্বর ওয়ার্ডে – তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার, ৮ নম্বর ওয়ার্ডে – এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া, ৯ নম্বর ওয়ার্ডে – লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন। অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে- জেসমিন আক্তার ও রুবি বেগম, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে – নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে- ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তারের।

উল্লেখ্য প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি এবং ২৮ ফেব্রয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন এবং নারী ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোট কেন্দ্রের ৭০টি বুথে এবার ভোটগ্রহণ করা হবে।

আরো সংবাদ