স্বাধীনদেশ টেলিভিশন

সুবিধাভোগী সংস্থার উপর চসিক’র কর্তৃত্ব প্রতিষ্ঠায় আইন করার দাবি সুজনের

শহরকে ব্যবহার করে যারা সুবিধা ভোগ করছে তাদের উপর বেশি অংকের কর আরোপ করার পাশাপাশি এসব সংস্থার উপর চসিকের কর্তৃত্ব প্রতিষ্ঠায় আইন করতে হবে বলে জানিয়েছেন বিদায়ী চসিক প্রশাসক ও নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চসিক আয়োজিত সুধী সমাবেশে তিনি এই দাবি জানান।

সুধী সমাবেশে সুজন বলেন, চট্টগ্রামের ১০০ ভাগের মধ্যে ৮০ ভাগ সুবিধা ভোগ করছে বন্দর। বাকি ২০ ভাগ করছে নগরবাসী। যারাই নগরের বাড়তি সুবিধা ভোগ করছে তাদের জন্য নির্দিষ্ট কিছু আইন করতে হবে। চসিককে স্বাধীন সংস্থা হিসেবে কাজ করতে দিতে হবে। চসিককে যদি স্বাধীনভাবে কাজ করতে দেওয়া যায় তাহলে চট্টগ্রামের উন্নয়নের মাত্রা আরো বৃদ্ধি পাবে। ১৮০ দিন দায়িত্ব পালন করতে গিয়ে এই বিষয়গুলোই আমার কাছে পরিলক্ষিত হয়েছে।’- বলেন সুজন।

এসময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চুয়েট উপাচার্য ড. রফিকুল আলম, চবির সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ ও ইফতেখার উদ্দিন চৌধুরী, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, নগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুব আলম ও চসিকের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলরবৃন্দ।

আরো সংবাদ