স্বাধীনদেশ টেলিভিশন

১০ টাকা বেশি নেওয়ায় ১০ হাজার টাকা জরিমানা!

১০ টাকা বেশি নিয়ে ১০ হাজার টাকা জরিমানা গুনল জনসেবা ফার্মেসি। নগরের কোতোয়ালী থানার সতীশ বাবু লেইনের এই ফার্মেসিতে ৫ টাকার ওষুধের দাম নেওয়া হয়েছিল ১৫ টাকা। প্রমাণসহ এক ক্রেতা অভিযোগ করলে অভিযান চালিয়ে সোমবার (১৫ ফেব্রুয়ারি) এই শাস্তি দেওয়া হয়।

ওষুধের মোড়কে মূল্য ও মেয়াদ ঘষামাজা করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় একই প্রতিষ্ঠানকে আরও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ধ্বংস করা হয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।

এপিবিএন- ৯ এর সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) পাপিয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘এক ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে জনসেবা ফার্মেসিকে জরিমানা করা হয়। এই ফার্মেসিতে ৫ টাকার ওষুধ ১৫ টাকায় বিক্রি হচ্ছিল। একই প্রতিষ্ঠানকে ওষুধের মোড়কে মূল্য ও মেয়াদ ঘষামাজা করা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আরও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ধ্বংস করা হয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধ।’

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সূত্রে জানা যায়, সতীশ বাবু লেইন ছাড়াও হালিশহর থানার ছোটপুল এলাকার মেসার্স আধুনিক গৃহসাজকে ২ হাজার টাকা, আলকরণ মোড় এলাকার বিসমিল্লাহ ঝাল মুখকে ১৫ হাজার টাকা, হালিশহর থানার বড়পোলের খান ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা, একই এলাকার হোটেল আল বোস্তানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরো সংবাদ