যুক্তরাষ্ট্রে চুয়েটের সহকারী অধ্যাপকের লাশ উদ্ধার

0
100

যুক্তরাষ্ট্রের মারকেট বিশ্ববিদ্যালয় থেকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ হীরার (২৭) লাশ উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চুয়েটের উপ-পরিচালক (জনসংযোগ) ফজলুর রহমান। 

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে ঢাকা পোস্টকে তিনি বলেন, সহকারী অধ্যাপক অভিজিৎ হীরার লাশ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় থেকে উদ্ধার করা হয়েছে। তিনি যুক্তরাষ্ট্রের মারকেট বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে ‘ওয়্যারলেস নেটওয়ার্ক অ্যান্ড অ্যানক্রিপশন টেকনোলজি’ বিষয়ের পিএইচডি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত ছিলেন। অভিজিৎ পিএইচডি করতে ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে যান।

তবে মৃত্যুর কারণ জানাতে পারেননি তিনি। মারকেট বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অভিজিতের মৃত্যুকে ‘অপ্রত্যাশিত’ বলা হয়েছে।

অভিজিৎ হীরা গোপালগঞ্জের টুঠামান্দ্রা গ্রামের মৃনাল কান্তি হীরার সন্তান। ২০০৯ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্নাতক সম্পন্ন করার পর ২০১৮ সালে চুয়েটে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দিয়েছিলেন।

অভিজিৎ হীরার মৃত্যুতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি বলেন, ‘অভিজিৎ হীরা একজন মেধাবী শিক্ষক ছিলেন। তার মৃত্যুতে চুয়েটের অপূরণীয় ক্ষতি হয়েছে।’

এদিকে অভিজিৎ হীরার মৃত্যুতে চুয়েট শিক্ষক সমিতিও শোক জানিয়েছেন। অভিজিৎ এর মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY