স্বাধীনদেশ টেলিভিশন

রাঙ্গুনিয়ায় ঘরে আগুনে পুড়ে আড়াই বছরের শিশুর মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া এলাকায় আগুনে পুড়ে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার রাতে পারুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কাটাখালী মধ্যম নাথ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত বিনায়েত নাথ নামের ৩ বছর বয়সী শিশুটি স্থানীয় বিধান নাথের ছেলে।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা লিটন হাওলাদার বলেন, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তের মধ্যে তা আশেপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। এ সময় বসতঘরগুলোর সবাই দ্রুত ঘর থেকে বের হয়ে এলেও শিশুপুত্র বিনায়েত নাথ বের হতে পারেননি। এতে ঘরের ভেতরেই দগ্ধ হয়ে মারা যায় শিশুটি।

তিনি বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর পুড়ে যাওয়া শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই ঘটনায় ৭টি বসতঘর পুড়ে গেছে।

মৃত শিশুর পিতা বিধান নাথ বলেন, ঘরে আগুন লাগার পর চারদিক ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। এ সময় পরিবারের সদস্যরা যে যেভাবে পেরেছেন ঘর থেকে বাইরে বের হয়ে এসেছেন। আমার ছেলে বের করতে পারিনি।

স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ তালুকদার বলেন, বঅগ্নিকাণ্ডের ঘটনায় বিধান নাথ, বিকাশ নাথ, প্রদীপ নাথ, সুজিত নাথ, সুকুমার নাথ, ঝন্টু নাথ ও টুন্টু নাথ’র মালিকানাধীন ৭টি বসতঘর পুড়ে গেছে। আগুন লাগার পর ঘর থেকে কেউ কোনো কিছুই বের করতে পারেননি। এতে নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

আরো সংবাদ