স্বাধীনদেশ টেলিভিশন

একদিনে সড়কে প্রাণ গেল ২০ জনের

ছয় জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২০ নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট, বগুড়া, বরিশাল, ময়মনসিংহ, হবিগঞ্জ ও শেরপুরে এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিলেটে আটজন, বগুড়ায় ছয়জন, বরিশালে দুইজন, ময়মনসিংহে দুইজন, হবিগঞ্জে একজন ও শেরপুরে একজন রয়েছেন। সংশ্লিষ্ট জেলার পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে সড়ক দুর্ঘটনায় ২০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সিলেট : সিলেটের ওসমানীনগর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে উপজেলার দক্ষিণ সুরমা থানার রশিদপুর এলাকায় এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেস নামে দুটি বাসের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সিলেটের উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক আল মাহমুদ সাদ ইমরান খান (৩৩), এনা পরিবহনের বাসচালক ওসমানীনগর উপজেলার ধরখা গ্রামের মঞ্জুর আলী (৩৮), সুপারভাইজার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিঠাভরা গ্রামের সালমান খান (২৫), হেলপার ধরখা গ্রামের জাহাঙ্গীর হোসেন (২৪), ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার রাজানিয়াকান্দি পশ্চিম পাড়ার নুরুল আমিন (৫০), ঢাকার ওয়ারী এলাকার নাদিম আহমদ সাগর (২৯), সিলেট নগরের আখালিয়া এলাকার শাহ কামাল (২৭) ও সুনামগঞ্জের ছাতক উপজেলার বাংলা বাজার এলাকার রহিমা বেগম (২৬)।

দক্ষিণ সুরমা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতালে আরও চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় ২০ জন। তাদের সবাইকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বগুড়া : বগুড়ার শাহজাহানপুরে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চারজন নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে শাজাহানপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিরা ক্যান্টনমেন্ট গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চারজনের মধ্যে দুইজনের পরিচয় মিলেছে। তারা হলেন- শাজাহানপুর উপজেলার ডেমাজানি গ্রামের কালিদাস (৭০) এবং ধুনট উপজেলার শাহ জামাল।

শাজাহানপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, বগুড়া থেকে সিরাজগঞ্জগামী শাওন পরিবহনের একটি বাস মাঝিড়া ক্যান্টনমেন্ট এলাকায় বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। পরে গুরুতর আহত একজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়।

অপরদিকে দুপুর আড়াইটার দিকে দুপচাঁচিয়া উপজেলার বগুড়া-নওগাঁ মহাসড়কের টিশিগাড়ি এলাকায় ট্রাকচাপায় ইজিবাইক চালকসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- ইজিবাইক চালক দুপচাঁচিয়ার মোড় গ্রামের আব্দুল কাদেরের ছেলে রাসেল (৩৫) ও বেলাইল গ্রামের ফজলুর রহমানের ছেলে মুক্তার হোসেন (৩৫)।

দুপচাঁচিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আলী জানান, দুপুর আড়াইটার দিকে নওগাঁ-বগুড়া সড়কের টিশিগাড়ি এলাকায় পেছন থেকে এসে একটি ট্রাক ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ইজিবাইকটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। ঘটনার পর ট্রাকচালক পালিয়ে গেলেও ট্রাকটি আটক করেছে পুলিশ।

বরিশাল :  বরিশালে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শহীদ আবদুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মোটরসাইকেল চালক ফরিদপুরের ভাঙ্গা থানাধীন আলগী এলাকার সিরাজ শেখের ছেলে শরীফ শেখ ও একই এলাকার ইউনুসের ছেলে আলামিন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফরিদুপর থেকে মোটরসাইকেলযোগে বরিশালের চরমোনাইয়ে আসছিলেন দুই বন্ধু শরীফ ও আলামিন। দপদপিয়া সেতুর টোল পয়েন্ট অতিক্রম করে সেতুতে ওঠার পর বিপরীত দিক থেকে আসা বেপরোয়া একটি ট্রাক শরীফ ও আলামিনের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শরীফের মৃত্যু হয়। গুরুতর আহত আলামিনকে আশপাশের লোকজন উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আলামিনের মৃত্যু হয়।

কোতোয়ালি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. ছগির জানান, নিহত শরীফের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ঘটনারর পর ট্রাকচালক পালিয়ে গেছেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত কোতোয়ালি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নাজমুল জানান, দুপুরে চিকিৎসাধীন অবস্থায় আহত আলামিনের মৃত্যু হয়।

ময়মনসিংহ : ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে উপজেলার মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার বাঘবেড় গ্রামের শহিদুল ইসলাম রনি (৩০) ও খড়িয়া গ্রামের বাসিন্দা জাহিদ হাসান রাসেল (২৮)।

ধোবাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে ওই দুই যুবক মোটরসাইকেলযোগে হালুয়াঘাট যাওয়ার পথে ডোমঘাটা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাসেল মারা যান। পরে স্থানীয়রা আহত রনিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাসের ধাক্কায় আবদুর রহমান সোহাগ (১৮) নামে এক ইজিবাইক চালক নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কলিমনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবদুর রহমান সোহাগ  চুনারুঘাট উপজেলার হাসেরগাঁও গ্রামের আজিজুল হকের ছেলে।

শায়েস্তাগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, দুপুরে হবিগঞ্জ থেকে শায়েস্তাগঞ্জগামী বিরতিহীন পরিবহনের একটি বাস কলিমনগর এলাকায় শায়েস্তাগঞ্জ থেকে হবিগঞ্জগামী ইজিবাইকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইক চালক আবদুর রহমান সোহাগের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। গুরুতর আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

শেরপুর : শেরপুরে পণ্যবাহী ট্রাকচাপায় আমেনা পারভিন (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে শেরপুর-জামালপুর মহাসড়কের সার্কিট হাউসের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমেনা পারভিন শহরের বাগরাকশা মহল্লার প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকির স্ত্রী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা থেকে শেরপুরগামী একটি ট্রাক জেলা সার্কিট হাউসের সামনে আসা মাত্র হঠাৎ উল্টে গিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় সকালে হাঁটতে বের হওয়া আমেনা বেগম ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

শেরপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন বলেন, ঘাতক ট্রকাটিকে আটক করা হয়েছে। ট্রাকচালক আশিকসহ হেলপারকে আটকের চেষ্টা চলছে।

আরো সংবাদ