স্বাধীনদেশ টেলিভিশন

সৌদি ফেরত যাত্রীর কাছে মিলল ৫ কেজি স্বর্ণ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি ফেরত এক যাত্রী থেকে ৫ কেজির বেশি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা। এসময় ওই যাত্রীকে আটক করা হয়েছে।

বুধবার (৩ মার্চ) রাত ১১টার দিকে স্বর্ণসহ তাকে আটক করা হয়। একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, ঢাকা কাস্টম হাউসের কমিশনার স্বর্ণ চোরাচালানের তথ্য পায়। বিষয়টি প্রিভেন্টিভ টিমের সদস্যদের জানানো হয়। এরই প্রেক্ষিতে কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি বৃদ্ধি করেন। রাত ১১টায় সৌদি আরব থেকে এসভি৮০৪ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সব যাত্রীর ওপর নজরদারি করা হয়।

আবুল খায়ের নামে একজন যাত্রীকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে যাত্রী স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন। পরে যাত্রীকে তল্লাশি করা হয়। এসময় যাত্রীর সঙ্গে থাকা কালো রংয়ের ছোট একটি ব্যাগ থেকে ৪৫টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার ওজন ৫ কেজি ২২০ গ্রাম।

আনুমানিক মূল্য ৩ কোটি ২০ লাখ টাকা। পরে ওই যাত্রীকে আটক করা হয়। যাত্রীর বাড়ি কুমিল্লায়। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং যাত্রীকে থানায় সোপর্দ করা হবে। ফৌজদারি মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আরো সংবাদ