স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতে আবুধাবির বাংলাদেশ দূতাবাসে ৭ মার্চ পালিত

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় আমিরাতের রাজধানী আবুধাবির বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে রবিবার (০৭ মার্চ) সকালে দূতাবাস প্রাঙ্গণে মিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসীদের অংশগ্রহণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়।

আমিরাতের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর দূতাবাসের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় আবুধাবির জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান অফিস ও বাংলাদেশ স্কুল এবং বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ সমিতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এরপর দূতাবাসের মিলনায়তনে রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে এ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এ সময় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। স্থানীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতিসহ কমিউনিটি নেতৃবৃন্দ আলোচনায় অংশ নিয়ে এ দিবসের তাৎপর্য ও বাংলাদেশের স্বাধীনতা অর্জনের প্রতিটি ধাপে বঙ্গবন্ধুর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

সভা শেষে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত এবং দেশের সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

আরো সংবাদ