স্বাধীনদেশ টেলিভিশন

সাইকেল র‍্যালির মাধ্যমে নারী দিবস পালন

করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব নারী দিবস উপলক্ষে উদ্যোক্তা চট্টগ্রাম, ইন্সপায়ার চট্টগ্রাম এবং লাইফ ফর লাইফের যৌথ উদ্যোগে নারীদের সাইকেল র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সিনিয়র সাব-এডিটর ইয়াসমিন ইউসুফ, চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের জয়েন্ট জেনারেল সেক্রেটারি জাবেদ আফসার চৌধুরী, যুবনেতা হেলালউদ্দিন চৌধুরী, শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক হাসান জাহাঙ্গীর, ইন্সপায়ার চট্টগ্রাম এর চেয়ারম্যান মুহাম্মদ সাজ্জাত হোসেন, উদ্যোক্তা চট্টগ্রাম-এর এডমিন সোনিয়া আজাদ, লাইফ ফর লাইফ-এর চেয়ারম্যান আনিস ওয়ারেচী, ফ্যাশন ফর লাইফের সমন্বয়ক ডা. মহিউদ্দিন মাসুম, ইন্সপায়ার চট্টগ্রাম এর পরিচালক জাওয়েদ চৌধুরী, সাদ শাহরিয়ার ও রোমানা আক্তার।

বর্ণাঢ্য সাইকেল র‍্যালির মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন অতিথিরা। এতে নারীদের পাশাপাশি সংহতি প্রকাশ করে পুরুষেরাও অংশগ্রহণ করেন। র‍্যালি শেষে দ্বিপান্বিতা চৌধুরীর নাচের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

মোহাম্মদ রাকিবউদ্দিনের পরিচালনায় ও হৈমন্তী আক্তারের সঞ্চালনায় নারী দিবসের কবিতা আবৃত্তি করেন প্রমা আবৃত্তি সংগঠনের রোমেনা আফাজ রুমি, মৌসুমী চক্রবর্তী, জাইমা ওয়াসির শশী।

মনোটোনাস আবৃত্তি সংগঠনের সাদ হাসান, স্বদেশ আবৃত্তি সংগঠনের নুরসাত জাহান পুস্প,

ত্রিতরঙ্গের দীপা শীল, কন্ঠনীড়ের দীপান্বিতা চৌধুরী ও এন্জেলা একটি করে আবৃত্তি করেন।

এছাড়াও নাচ পরিবেশন করে সুরাঙ্গন বিদ্যাপীঠ নৃত্য একাডেমির সৌরভী দাশ তিথি, নুসরাত মাশরাফি নূর, অনিন্দিতা দাশ পূজা, পূর্ণতা দে। আরফাত মেজবাহ রাকীবের কোরিওগ্রাফিতে ময়ুরাক্ষীর পোশাক প্রদর্শন করে উইন্ডোজ মাল্টিমিডিয়া গ্রুমিং ইনস্টিটিউট।

অনুষ্ঠানের অতিথি ইয়াসমিন ইউসুফ বলেন, নারীরা এগিয়েছে অনেক দূর। তবুও কুসংস্কার ও কোনও কোনও ক্ষেত্রে সামাজিক প্রতিবন্ধকতা তাদের সমতার ক্ষেত্রে অন্তরায়। নারীদের পাশাপাশি পুরুষদের ভূমিকাও এজন্য জরুরি।

ইন্সপায়ার চট্টগ্রামের চেয়ারম্যান মুহাম্মদ সাজ্জাত হোসেন বলেন, নারীদের আত্মরক্ষা ও স্বনির্ভর করতে ইন্সপায়ার চট্টগ্রাম কাজ করছে, যা নারী নেতৃত্ব বিকাশে সহায়ক।

আরো সংবাদ