স্বাধীনদেশ টেলিভিশন

প্রস্তুতি ম্যাচে নামছে টাইগাররা

নিউজিল্যান্ড সফরে এতদিন শুধুই অনুশীলনে ঘাম ঝড়িয়েছে সফরকারি বাংলাদেশ। এবার পালা ম্যাচ প্রস্তুতির। এতোদিন ব্যাটে-বলে কী প্রস্তুতি নিলেন তার চুলচেড়া বিশ্লেষণের। সেই লক্ষ্যেই আগামীকাল প্রথম প্রস্তুতি ম্যাচে নিজেদের মধ্যে দুই দলে ভাগ হয়ে নামছে ডোমিঙ্গোর শিষ্যরা।

এই লক্ষ্যে টিম বাংলাদেশকে তামিম একাদশ ও নাজমুল একাদশ এই দুই দলে ভাগ করা হয়েছে। যেহেতু বাংলাদেশ ম্যানেজমেন্ট ২০ সদস্যের স্কোয়াড নিয়ে সফরে গিয়েছে সেহেতু ম্যাচের একাদশ সাজাতে ও অতিরিক্ত প্লেয়ারের বিষয়টি বিবেচনায় নিয়ে নিউজিল্যান্ডের স্থানীয় ৫ ক্রিকেটারকে দুই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর মধ্যে দুই জন আছেন তামিম একাদশে। আর নাজমুল একাদশে আছেন তিন জন।

তামিম একাদশে আছেন; তামিম ইকবাল, মো নাঈম শেখ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, নিউজিল্যান্ড ব্যাটসম্যান ১, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আল আমিন হোসের ও নিউজিল্যান্ড প্লেয়ার ৪।

শান্ত একাদশে আছেন: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, নিউজিল্যান্ড প্লেয়ার ২, নিউজিল্যান্ড প্লেয়ার ৩, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও নিউজিল্যান্ড প্লেয়ার ৫।

কুইন্সটাউনের স্থানীয় সময় সকাল ১১টায় শুরু হবে ম্যাচটি।

স্বাগতিক কিউদের বিপক্ষে সিরিজ খেলতে গেল ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছায় টিম বাংলাদেশ।

মহামারিকালে দেশটির সরকারের বেঁধে দেয়া নিয়মানুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টাইনের প্রথম এক সপ্তাহ টাইগাররা বস্তুত টিম হোটেলেই কাটিয়েছে। এরপর মিলেছে জিম ও স্বল্প পরিসরে অনুশীলনের সুযোগ। কোয়ারেন্টাইনকালীন সেই অনুশীলন চলেছে এক সপ্তাহ অবধি।

কোয়ারেন্টাইন শেষে গেল ১০ মার্চ ডোমিঙ্গো শিষ্যরা উড়ে এসেছে কুইন্সটাউনে। গত বৃহস্পতিবার (১১ মার্চ ) সেখানে শুরু হয়েছে তাদের ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প। সেই প্রস্তুতির অংশ হিসেবেই আগামীকাল প্রস্তুতি ম্যাচে নামছে তামিম একাদশ ও নাজমুল একাদশ।

আরো সংবাদ