স্বাধীনদেশ টেলিভিশন

বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স দেবে ভারত

বাংলাদেশ ভারত থেকে ১০৯টি অ্যাম্বুলেন্স পাওয়ার তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে উপহার সরুপ অ্যাম্বুল্যান্সগুলো দেয়ার কথা রয়েছে।

কভিড মহামারি শুরুর পর ভারতের প্রধানমন্ত্রীর এটিই হবে প্রথম বিদেশ সফর। এটি ভারতের কাছে বাংলাদেশের গুরুত্বের প্রতিফলন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ ‘সম্মানিত অতিথি’ হিসেবে বাংলাদেশের জাতীয় দিবসের অনুষ্ঠানে অংশ নেবেন। নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আগামী ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফরের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে প্রতিবেশী দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৭ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেয়ার তথ্য গতকাল মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে এক ক্ষুদে বার্তায় পাঠিয়েছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

গতকাল রাতে এক বিজ্ঞপ্তিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ, বাংলাদেশের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপনের অংশ হিসেবে মোদি এ সফর করবেন। এর আগে তিনি ২০১৫ সালে বাংলাদেশ সফর করেন।

আরো সংবাদ