স্বাধীনদেশ টেলিভিশন

বিএনপি নেত্রীর ‘চাঁদাবাজি’ মামলায় ডা. শাহাদাতকে গ্রেপ্তার

বিএনপির এক নেত্রীর দায়ের করা চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার হয়েছেন দলটির চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

সোমবার (২৯ মার্চ) সন্ধ্যায় নগরীর পাঁচলাইশ এলাকার ট্রিটমেন্ট হাসপাতালের চেম্বার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান বলেন, আজ দুপুরে চকবাজার থানায় শাহাদাতের বিরুদ্ধে কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে লুসি খান নামের একজন নারী মামলা করেছেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সোমবার বিকালে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে সেখানেও ডা. শাহাদাতের সম্পৃক্ততা রয়েছে বলেও জানান তিনি।

মামলার বাদী ডা. লুসি খান গতবারের বিএনপির নগর কমিটির মহিলা বিষয়ক সহ-সম্পাদক ছিলেন। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তিনি দলীয় মনোনয়নও সংগ্রহ করেছিলেন। পরে মনোনয়ন পাননি।

বিএনপি থেকে পদত্যাগ করা সাবেকমন্ত্রী এম মোরশেদ খানের নিকটাত্মীয় লুসি খান চকবাজার এলাকায় ‘জীবন চিত্র ফাউন্ডেশন’ নামের একটি এনজিও পরিচালনা করেন।

লুসি খানের অভিযোগ, মেয়র পদে মনোনয়ন চাওয়ায় তিনি শাহাদাত হোসেনের রোষানলে পড়েন। জীবনচিত্র ফাউন্ডেশন থেকে তিনি নিয়মিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করতেন। কিন্তু মেয়র পদে মনোনয়ন চাওয়ার পর থেকে শাহাদাতের বাধায় তিনি আর চিকিৎসা ক্যাম্পের আয়োজন করতে পারেননি।

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসেও তিনি ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করে শাহাদাতের বাধায় ব্যর্থ হন। এমনকি তার ব্যক্তিগত সহকারী মহিউদ্দিন আহমদ চৌধুরীকে আটকে রেখে শাহাদাত হয়রানি করেন।

জীবনচিত্র ফাউন্ডেশন নামে ওই এনজিও থেকে শাহাদাত হোসেন বিভিন্ন সময়ে এক কোটি টাকা চাঁদা দাবি করেছেন বলে মামলায় অভিযোগ করেছেন লুসি খান।

আরো সংবাদ