স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রামে করোনা টেস্টে গাউসিয়া কমিটির ভ্রাম্যমাণ বুথ চালু

কোভিড-১৯ বা করোনা টেস্টে গাউসিয়া কমিটি বাংলাদেশের ভ্রাম্যমাণ বুথ আবার চালু করা হয়েছে।

গতকাল ১১ এপ্রিল হালিশহর হাউজিং এস্টেটের এ-ব্লকে সরকারি আর্বান ডিস্পেন্সারি সেন্টারে এ কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

এ সময় তাঁকে স্বাগত জানান গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ ও গাউসিয়া কমিটি নিবেদিত করোনা রোগী সেবা ও মৃত কাফন-দাফন কর্মসূচির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

এ সময় উপস্থিত ছিলেন, কর্মসূচির সদস্য মুহাম্মদ এরশাদ খতিবী, অন্তহীন ফাউন্ডেশনের প্রজেক্ট লিডার মুহাম্মদ শরফুদ্দিন চৌধুরী কাজল, হালিশহর থানা গাউসিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জোবাইদ উদ্দিন টুটুলসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এ উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেন, বাংলাদেশে গত বছরের মার্চ মাসে করোনা মহামারী শুরু থেকে গাউসিয়া কমিটির মানবিক সেবা মাইলফলক হয়ে থাকবে। বিশেষত সময়ের সাথে তাল মিলিয়ে গাউসিয়া কমিটির সেবা কর্মসূচি দিশেহারা মানবতাকে মুক্তির পথ দেখাচ্ছে। মেয়র স্যাম্পল কালেকশন ও বিআইটিআইডি দ্বারা ভ্রাম্যমাণ টেস্ট পুনরায় চালুর জন্যে গাউসিয়া কমিটি বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ বলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ এবং অন্তহীন ফাউন্ডেশনের যৌথ সহায়তায় গত আগস্ট-২০২০ থেকে এ কার্যক্রম ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান রাখা হয়। টিকা গ্রহণ শুরু হওয়ায় ১ মার্চ থেকে এই সেবা স্থগিত করার চল্লিশ দিনের মাথায় দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে আজ থেকে আবারো ভ্রাম্যমাণ গাড়িতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু করা হয়েছে।

অ্যাডভোকেট বখতিয়ার জানান, চট্টগ্রাম নগরীর ৬টি আর্বান ডিস্পেন্সারিতে মাত্র একশ’ টাকা সরকারি ফি প্রদান সাপেক্ষে এ সেবা সকলে পাবেন। শুক্রবার ছাড়া সপ্তাহের ৬দিন প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১.৩০টা পর্যন্ত এ সেবা প্রদান করা হবে। জরুরি প্রয়োজনে ০১৮১৯-৩৩৪৬০৮ নম্বরে অথবা স্থানীয় গাউসিয়া কমিটির সাথে যোগাযোগের মাধ্যমে এ সেবা গ্রহণের জন্যে জনগণের প্রতি আহ্বান জানানো হয়।

আরো সংবাদ