স্বাধীনদেশ টেলিভিশন

আবুধাবি, দুবাই এবং শারজাহ বিমানবন্দরে পৌঁছানোর আগে-পরে গাইডলাইন

সংযুক্ত আরব আমিরাত উভয় পর্যটক এবং বাসিন্দাদের জন্য উন্মুক্ত, উভয় বিভাগের ভ্রমণকারীদের কঠোর কোভিড -১৯ সুরক্ষা ব্যবস্থা অনুসরণ করতে হবে।

কোয়ারান্টাইন প্রয়োজনীয়তা থেকে শুরু করে পিসিআর পরীক্ষার নিয়ম পর্যন্ত, সংযুক্ত আরব আমিরাতের তিনটি প্রধান বিমানবন্দরগুলির বিভিন্ন পদ্ধতি রয়েছে। খবর খালিজ টাইমস

আবুধাবি, দুবাই এবং শারজাহ বিমানবন্দরে পৌঁছানোর জন্য গাইডলাইন সহ সংযুক্ত আরব আমিরাত ভ্রমণের জন্য এখানে আপনার চূড়ান্ত গাইডটি জেনে নিন।

>> আবুধাবি বিমানবন্দর (এএইচ)

– কোয়ারেন্টাইন মুক্ত ভ্রমণ

আপনি যদি ‘সবুজ তালিকা’ গন্তব্যগুলি থেকে ভ্রমণ করছেন, আপনাকে আলাদা করা প্রয়োজন হবে না। আপনার আগমনের ৬ দিন এবং ১২ দিন অবশ্যই আপনাকে কোভিড -১৯ পিসিআর পরীক্ষা দিতে হবে।

কোয়ারেন্টাইনের প্রয়োজনীয়তা

আপনি যদি অন্য কোনও দেশ থেকে ভ্রমণ করেন তবে আপনাকে বাড়িতে বা কোনও হোটেলে ১০ দিনের জন্য কোয়ারেন্টাই করা প্রয়োজন। আপনি যদি সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ দ্বারা উচ্চ-ঝুঁকিপূর্ণ বলে মনে করা হয় এমন কোনও দেশ থেকে ভ্রমণ করছেন, তবে আপনাকে সরকারী কোনও সুবিধাতে কোয়ারেন্টাইন প্রয়োজন হতে পারে।

পিসিআর পরীক্ষার প্রয়োজনীয়তা

একটি কোভিড -১৯ পিসিআর পরীক্ষা প্রস্থানের ৯৬ ঘন্টা আগে আর নেওয়া উচিত নয়। নেগেটিভ পরীক্ষার ফলাফলগুলির একটি প্রিন্ট আউট চেক ইন করার জন্য প্রয়োজনীয়। এএইচ-এ অবতরণকারী সমস্ত যাত্রীরা একটি অতিরিক্ত পিসিআর পরীক্ষা নেবেন।

বাসিন্দা

বাসিন্দারা তাদের সংযুক্ত আরব আমিরাতের প্রবেশের অবস্থান যাচাই করতে uaeentry.ica.gov.ae দেখতে পারেন।

পর্যটক

আপনি যদি আবুধাবি হয়ে দুবাই ভ্রমণকারী কোনও পর্যটক হন তবে আপনার আবুধাবি পর্যটন ভিসা থাকতে হবে – দুবাইতে ইস্যু করা ট্যুরিস্ট ভিসা গ্রহণ করা হবে না।

যোগাযোগ ট্রেসিং অ্যাপ

AUH সমস্ত যাত্রীদের অবশ্যই AlHosn app ডাউনলোড করা উচিত।

>> দুবাই বিমানবন্দর (ডিএক্সবি)

পিসিআর পরীক্ষার প্রয়োজনীয়তা

সংযুক্ত আরব আমিরাতের সমস্ত বাসিন্দা, পর্যটক এবং নাগরিকদের নির্ধারিত ফ্লাইটের ছাড়ার সময়ের ৭২ ঘন্টা আগে একটি কোভিড -১৯ পিসিআর পরীক্ষা দিতে হবে। নেগেটিভ পরীক্ষার ফলাফলটি মুদ্রিত সনদপত্রের ফরমেটে ট্র্যাভেলার দ্বারা অবশ্যই ডিএক্সবিতে পৌঁছাতে হবে। এটি অবশ্যই ইংরেজি বা আরবিতে হতে হবে। হাতে লিখা সনদপত্র গ্রহণ করা হবে না।

কিছু ভ্রমণকারীদের আগমনের সময় অতিরিক্ত পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। ১২ বছরের কম বয়সী শিশু এবং মাঝারি থেকে গুরুতর প্রতিবন্ধী যাত্রীরা পিসিআর পরীক্ষার প্রয়োজনীয়তা থেকে অব্যাহতিপ্রাপ্ত।

সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের কোভিড -১৯ পিসিআর পরীক্ষা দেওয়ার দরকার নেই। তবে তাদের প্রবাসের দেশ নির্বিশেষে তাদের ডিএক্সবিতে পরীক্ষা করা হবে।

বাসিন্দাদের জিডিআরএফএ অনুমোদনের দরকার নেই

গত ১২ ফেব্রুয়ারির হিসাবে, দুবাইবাসীদের ডিএক্সবিতে ফেরার আগে রেসিডেন্সি অফ রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের (জিডিআরএফএ) অনুমোদনের দরকার নেই।

– যোগাযোগ ট্রেসিং অ্যাপ

ডিএক্সবিতে সমস্ত ভ্রমণকারীদের অবশ্যই কোভিড -১৯ ডিএক্সবি অ্যাপ ডাউনলোড এবং নিবন্ধন করতে হবে।

>> শারজাহ বিমানবন্দর (এসএজেজে)

– পিসিআর পরীক্ষার প্রয়োজনীয়তা

এসএজেজে সমস্ত ভ্রমণকারীদের ভ্রমণের ৭২ ঘন্টার মধ্যে অবশ্যই একটি নেগেটিভ পিসিআর পরীক্ষার রিপোর্ট নেওয়া উচিত। আসার পরে তাদের আর একটি পিসিআর পরীক্ষা করতে হবে।

কোয়ারেন্টাইন প্রয়োজনীয়তা

সমস্ত ভ্রমণকারীকে তাদের পিসিআর পরীক্ষার ফলাফল না পাওয়া পর্যন্ত তাদের বাসভবনে স্ব-স্বাবলম্বন করতে হবে।

পরীক্ষার ফলাফল যদি পজিটিভ হয় তবে তাদের ১৪ দিনের জন্য পৃথক করে কোয়ারেন্টাইনে থাকতে হবে, ভ্রমণকারী বা তাদের স্পনসররা চিকিৎসা এবং সব কিছুর ব্যয় বহন করতে হবে।

বাসিন্দাদের জন্য কোনও অনুমোদনের দরকার নেই

সমস্ত বাসিন্দাকে পূর্ব অনুমোদন না নিয়ে এসএইচজে-র মাধ্যমে দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

পর্যটক

তাদের অবশ্যই একটি আন্তর্জাতিক স্বাস্থ্য বীমা করা উচিত। যোগাযোগের সন্ধানের উদ্দেশ্যে তাদের অবশ্যই স্থানীয় সংযুক্ত আরব আমিরাতের মোবাইল ফোন নম্বর থাকতে হবে। সিম কার্ডগুলি আগত পিসিআর টেস্টিং জোনে উপলব্ধ।

আরো সংবাদ