স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত ১২টি অক্সিজেন ট্যাঙ্ক নিয়ে ছুটে গেল ভারতে

সংযুক্ত আরব আমিরাত ১২ টি অক্সিজেন ট্যাঙ্ক নিয়ে ভারতে ছুটে গেছেন। কোভিড -১৯ জরুরী পরিস্থিতিতে জীবন রক্ষাকারী গ্যাসের সরবরাহের চেইনগুলিকে বাড়াতে আগামী সপ্তাহে আরও ছয়টি ট্যাঙ্ক বিমানে করে যাবে বলে আশা করছে।

কোভিড -১৯ ফাইটব্যাকে ভারত যেহেতু চিকিৎসা অক্সিজেনের তীব্র ঘাটতির মুখোমুখি হচ্ছে, ভারতীয় সংস্থার আদানী গ্রুপ বিশ্বজুড়ে সরবরাহ করে আসছে।

সংযুক্ত আরব আমিরাতে, গ্রুপটি দুবাই-সদর দফতরের ক্যালি এনার্জি থেকে খালি অক্সিজেন ট্যাঙ্ক সংগ্রহ করেছে।

গ্রুপের মুখপাত্র খালিজ টাইমসকে বলেছেন , আমরা একাধিক স্টকহোল্ডারদের সহায়তায় সৌদি আরব, ব্যাংকক এবং সিঙ্গাপুর থেকে তরল অক্সিজেন বহনকারী ক্রিয়োজেনিক ট্যাঙ্ক সংগ্রহ করেছি। ভারতে আমরা যে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি তা হ’ল দেশের বিভিন্ন স্থানে বিশাল পরিমাণে অক্সিজেন সরবরাহ করা। সুতরাং, দুবাই থেকে সংগ্রহ করা খালি অক্সিজেন পাত্রে আমাদের লজিস্টিকাল ক্ষমতা বাড়ানো হবে।

ভারতীয় বিমানবাহিনী সি -১ বিমানটি এ জাতীয় ১২ টি পাত্র নিয়ে উড্ডয়ন করেছে।

এই অনুসারে আমরা দুবাই সরকার, ভারত সরকার, ভারতীয় এয়ার ফোর্স, সংযুক্ত আরব আমিরাতের ভারতীয় দূতাবাস এবং দুবাই ভিত্তিক কেলি এনার্জির সাথে খুব প্রয়োজনীয় ফাঁকা ক্রাইওজেনিক ট্যাঙ্ক সংগ্রহের জন্য নিবিড়ভাবে কাজ করছি। বিমান বাহিনী এ জাতীয় ১২ টি কনটেইনার বিমান চালিত করেছে এবং আরও ছয়টি আগামী সপ্তাহে দুবাই ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবে বলে আশা করা হচ্ছে। এই চ্যালেঞ্জিং সময়ে ভারতের পাশে দাঁড়ানোর জন্য দুবাই সরকার এবং এর কর্পোরেট সংস্থাগুলি যে সমর্থন দেখিয়েছেন তাতে আমরা কৃতজ্ঞ ও কৃতজ্ঞ।

দুবাই-ভিত্তিক অ্যাসিটার ডিএম হেলথ কেয়ারের এক চিকিৎস বিশেষজ্ঞ, যা ভারতের পাঁচটি রাজ্যে ১৪ টি হাসপাতাল পরিচালনা করে, উল্লেখ করেছে যে খালি পাতাগুলি বিশৃঙ্খলা সরবরাহ শৃঙ্খলা জোরদার করতে এবং গুরুত্বপূর্ণ জীবন বাঁচাতে সহায়তা করবে।

“ভারত অক্সিজেন সরবরাহের তীব্র ঘাটতির মুখোমুখি হচ্ছে এবং জীবন রক্ষাকারী গ্যাস পরিবহনের জন্য ধারক না থাকার কারণে সংকট আরও বেড়েছে। এই আলোকে, এক ডজন খালি অক্সিজেন পাত্রে সংকটজনিত রোগীদের অক্সিজেন সরবরাহ করতে সহায়তা করবে এবং তাই শত শত প্রাণ বাঁচাতে পারে, ” বলেছেন- ইউএইর আস্টার হাসপাতাল ও ক্লিনিকের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ডা. শেরবাজ বিচু।

চিকিৎসা বিশেষজ্ঞরা অক্সিজেনের অপব্যবহার এড়াতে হাসপাতাল ও সাধারণ জনগণের প্রতি আহ্বান জানাচ্ছেন।

আরো সংবাদ