স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রাম বন্দরে ডুবে যাওয়া বাল্কহেড থেকে ৫ ক্রুকে জীবিত উদ্ধার

চট্টগ্রাম সমুদ্রবন্দরের বহির্নোঙরে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যাওয়া এমভি পিংকি বাল্কহেড থেকে ৫ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে আমিরুল হক বলেন, শুক্রবার আনুমানিক ভোর ৬টায় এমভি পিংকি নামের পাথর বোঝাই একটি বাল্কহেড চট্টগ্রাম বর্হিনোঙ্গরে ১নং বয়া থেকে ১ দশমিক ৫ নটিক্যাল মাইল দক্ষিণে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে একটি বাণিজ্যিক জাহাজের সাথে ধাক্কা লাগে। বাল্কহেড কর্তৃক এমভি নাফিজা জাহানের কাছে সাহায্য চাইলে তারা পোর্ট কন্ট্রোলকে জানায়। আনুমানিক সাড়ে ৭টার সময় পোর্ট কন্ট্রোল কোস্ট গার্ডকে বিষয়টি অবগত করেন।

তিনি আরও বলেন, খরব পেয়ে দ্রুত বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গার একটি উদ্ধারকারী টিম ঘটনাস্থলে পৌাঁছায়। পরে অভিযান চালিয়ে ৫ জন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। বাল্কহেডটি গহিরা থেকে ১ নটিক্যাল মাইল দক্ষিণে সম্পূর্ণ পানিতে ডুবে যায়।

উদ্ধারকৃতদের বিসিজি আউটপোস্ট পতেঙ্গায় নিয়ে আসা হয়। এরপর তাদের প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃতদের চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয় বলেও জানিয়েছেন লে. কমান্ডার আমিরুল হক।

আরো সংবাদ