স্বাধীনদেশ টেলিভিশন

তৃতীয় দফায়ও করোনা পজিটিভ খালেদা জিয়া?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আরও ৩ জন স্টাফ করোনামুক্ত হয়েছেন। শুক্রবার (৩০ এপ্রিল) তৃতীয় দফায় করোনা টেস্টের রিপোর্টে এ ফল জানা গেছে। এতে খালেদার করোনা আক্রান্ত ৮ জন স্টাফের সবাই সুস্থ হলেন। তবে খালেদা জিয়া করোনা মুক্ত হয়েছেন কি না সে বিষয়ে মুখ খুলছেন না সংশ্লিষ্ট কেউ। ফলে এ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

তৃতীয় দফায় খালেদার করোনা টেস্ট করা হয়েছে কি না সে বিষয়ে মুখ খুলছেন না তার চিকিৎসকরা। তবে বলছেন, তার শরীরে এখন করোনার কোনো উপসর্গ নেই। তিনি এখন এভার কেয়ার হাসপাতালে নন করোনা ইউনিটে ভর্তি আছেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির বলেন, শুক্রবার তৃতীয় দফায় টেস্টে ম্যাডামের (খালেদা জিয়া) যে তিন জন ব্যক্তিগত স্টাফ করোনা আক্রান্ত ছিলেন, তাদের সবাইর রিপোর্ট নেগেটিভ এসেছে।

খালেদা জিয়ার রিপোর্ট কী এসেছে জানতে চাইলে শায়রুল কবির বলেন, ম্যাডামের টেস্ট করা হয়েছে কি না এবং তার রিপোর্ট কী এসেছে এ বিষয়ে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা কিছু জানাননি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন এ বিষয়ে সরাসরি কোনো উত্তর দেননি। তিনি ঢাকা পোস্টকে বলেন, গত এক সপ্তাহ ম্যাডামের শরীরে করোনার কোনো উপসর্গ নেই। আক্রান্তের ১৪ দিন পার হলে ওই ব্যক্তি থেকে অন্যদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি কমে যায়। ম্যাডামের করোনা আক্রান্ত হওয়ার ২২-২৩ দিন চলছে।

এ বিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তার বলেন, ম্যাডামের চিকিৎসার বিষয়ে আমি কিছু জানি না। এই বিষয়টা ডাক্তাররা ভালো বলতে পারবেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এ সময় তার বাসভবন ফিরোজায় আরও ৮ জন ব্যক্তিগত স্টাফ করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তখন ডা. সিদ্দিকী গণমাধ্যমকে বলেন, খুব লো টাইপের করোনা পজিটিভ এসেছে তার (খালেদা জিয়ার)। আশা করি আগামী ৪-৫ দিন পরের টেস্টে তিনি করোনা নেগেটিভ হবেন।

৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। প্রায় আড়াই বছরের মতো কারাগারে ছিলেন তিনি। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে খালেদা জিয়াকে সাময়িক মুক্তি দেয়। দুই দফায় এ মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

আরো সংবাদ