স্বাধীনদেশ টেলিভিশন

১০ হাজার টাকায় নবজাতককে বিক্রি

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজরা স্বাস্থ্যকেন্দ্রে গত (২৬ এপ্রিল) সকালে একটি ছেলে সন্তানের জন্ম দেন মা জান্নাত আরা বেগম (৩৫)। তবে ওইদিন রাতে হাসপাতাল থেকে সন্তান চুরির অভিযোগ করেন তিনি।

এক পর্যায়ে মিনু আরা নামে একজন তার সন্তানকে চুরি করে বিক্রি করে দিয়েছেন দাবি করে শুক্রবার (৩০ এপ্রিল) চকরিয়া থানায় অভিযোগ করেন মা জান্নাত আরা।

এদিকে অভিযোগ পেয়ে শনিবার (১ মে) অভিযান চালিয়ে চকরিয়ার খুটাখালী ইউনিয়ন থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

শিশুটিকে উদ্ধারের পর পুলিশের তদন্তে মিলেছে ভিন্ন তথ্য। পুলিশ বলছে, জান্নাত আরার সন্তান চুরি হয়নি। ১০ হাজার টাকা ও একটি থ্রি পিসের বিনিময়ে সন্তানকে বিক্রি করে দিয়েছিলেন মা জান্নাত আরা। কিন্তু টাকা দেনা-পাওনার হিসেবে গড়মিল হওয়ায় পুলিশের শরণাপন্ন হন মা।

জান্নাত আরা চকরিয়া ডুলহাজারা ইউনিয়নের মালুমঘাট কাটাখালী এলাকার আব্দুল খালেকের স্ত্রী।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের একুশে পত্রিকাকে বলেন, পুলিশ তদন্ত করে জানতে পেরেছে গত (২৬ এপ্রিল) সন্তান জন্মের কয়েক ঘন্টার ব্যবধানে পার্শ্ববর্তী মিনু আরা নামের এক মহিলার মাধ্যমে ১০ হাজার টাকাও একটি থ্রি পিস এর বিনিমিয়ে মা জান্নাত আরা শিশুটিকে বিক্রি করে দেন।

পরে জান্নাত আরা জানতে পারেন মিনু আরা ৬০ হাজার টাকা দিয়ে তার শিশুকে বিক্রি করে। কিন্তু তাকে ১০ হাজার টাকা ধরিয়ে দেয়। এ নিয়ে দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর মা জান্নাত আরা শিশু চুরির নাটক সাজিয়ে মিনু আরার বিরুদ্ধে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ওসি শাকের মোহাম্মদ যুবায়ের আরও বলেন, অভিযুক্ত মিনুর সহযোগিতায় পাশের খুটাখালী ইউনিয়ন থেকে শিশুটিকে উদ্ধারের পর স্থানীয় চেয়ারম্যান নুরুল আমিনের জিন্মায় দেয়া হয়েছে। পাশাপাশি কি কারণে মা জান্নাত আরা সন্তান বিক্রি করেছিলেন তা খোঁজখবর নেওয়া হচ্ছে।

আরো সংবাদ