স্বাধীনদেশ টেলিভিশন

আজ মধ্যপ্রাচ্য ঈদ : বিশ্ব মুসলিমকে আমিরাতের শাসকদের শুভেচ্ছা

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হবে। এ উপলক্ষে বিশ্ব মুসলিমকে শুভেচ্ছা জানিয়েছেন আমিরাতের শাসকরা।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ও আমিরাতের উপ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুধবার (১২ মে) পৃথক বার্তায় আমিরাতে অবস্থানরত সব নাগরিক ও বিশ্ব মুসলিমকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদ উপলক্ষে আমিরাতের ব্যস্ততম বাণিজ্যিক রাজধানী দুবাইসহ বিভিন্ন স্থানে নতুন করে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

এদিকে মহামারি করোনার কারণে গত বছর ঈদের জামাত না হলেও এবার সংযুক্ত আরব আমিরাতের মসজিদে ঈদের জামাতের অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ। তবে করোনার প্রতিরোধে ১৫ মিনিটের মধ্যে ঈদ জামাত শেষ করতে হবে।

আমিরাত জুড়ে ঈদ জামাতের সময়

আবুধাবী: ০৫:৫৭ (এএম), আল-আইন: ৫:৫১ (এএম), মাদিনাত যায়েদ: ০৬:০১ (এএম), দুবাই : ০৫:৫২ (এএম), হাত্তা : ০৫:৪৯ (এএম), শারজাহ : ৫:৫১ (এএম), রাস-আল খাইমা : ০৫:৪৮ (এএম), ফুজিরা : ৫:৪৮ (এএম), উম্মে আল কুইন : ৫:৫০(এএম) ও আজমান : ৫:৫১(এএম)।

করোনার সংক্রমণ প্রতিরোধে আমিরাতে জনসমাগম নিষিদ্ধ রয়েছে। ঈদকে কেন্দ্র করে জনসমাগম সৃষ্টি করলে ১০ হাজার দিরহাম জরিমানা করা হবে বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে। জনসমাগমের আয়োজককে ১০ হাজার দিরহাম জরিমানার পাশাপাশি সব অতিথিকে ৫ হাজার দিরহাম জরিমানা করা হবে।

এদিকে আবুধাবির প্রশাসন জনসমাগম দেখলে 8002626 নম্বরে জানাতে অনুরোধ করেছে।

আরো সংবাদ