স্বাধীনদেশ টেলিভিশন

পাসপোর্টে ইসরায়েল শব্দ পুনর্বহাল দাবি ইসলামী আন্দোলনের

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘এক্সসেপ্ট ইসরায়েল’ শব্দ বাদ দিয়ে সরকার সারাবিশ্বের মুসলিমদের কলিজায় আঘাত করেছে। অবৈধ রাষ্ট্র ইসরায়েলের প্রতি সরকারের প্রীতি মুসলিম বিশ্বকে হতভম্ব করেছে। অনতিবিলম্বে বাংলাদেশের পাসপোর্টে ‘এক্সসেপ্ট ইসরায়েল’ শব্দ পূনর্বহাল করতে হবে হবে।

শনিবার রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পাসপোর্ট থেকে ‘এক্সসেপ্ট ইসরায়েল’ বাদ দেয়ার প্রতিবাদে ও তা সংযোজনের দাবিতে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, ছাত্রনেতা শরীফুল ইসলাম রিয়াদ, মুফতী ফরিদুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম থেকে বের হয়ে পল্টন মোড়, বিজয়নগর পানির ট্রাঙ্কির সামনে গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

আরো সংবাদ