স্বাধীনদেশ টেলিভিশন

ইউএই আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ আওয়ামী লীগ সংযুক্ত আরব আমিরাত শাখার ত্রি বার্ষিক সম্মেলন অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সফলভাবে সম্পন্ন হয়েছে।

প্রায় দুই শতাধিক কাউন্সিলর, ডেলিগেট ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (১৮ জুন) আরব আমিরেতের প্রাদেশিক শহর আজমানের ক্রাউন প্যালেস হোটেলের হল রুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিদায়ী কমিটির সভাপতি বাবু রাখাল কুমার গোপ (সিআইপি) এর সভাপতিত্বে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব দোলোয়ার আহমদের উপস্থাপনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুবাই কনস্যুলেটের ডেপুটি কন্স্যাল জেনারেল, মো. সাহেদুল ইসলাম।

সম্মেলন উদ্বোধন করেন সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগের উপদেষ্টা বিশিষ্ট কমিউনিটি নেতা আইয়ুব আলী বাবুল।

সম্মেলন বক্তা ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বাবু অনুকূল রাম।

প্রধান বক্তার বক্তব্য রাখেন শারজাহ্ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ মো. মাকসুদ৷ স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জি এম জায়গীরদার৷

সাংগঠনিক প্রতিবেদন প্রদান করেন বিদায়ী সাধারণ সম্পাদক হাজী মো. ইউসুফ৷

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী মুহাম্মদ আলী, ইউএই যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম।


বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি মাহতাবুর রহমান নাসির, সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগের উপদেষ্টা বদরুল ইসলাম চৌধুরী, ইঞ্জিনিয়ার মুর্শেদ চৌধুরী, ব্যাংকার নূর মুহাম্মদ, ইউএই যুবলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল ইসলাম সফি সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনেক প্রতিক্ষা ও নানা ধরণের প্রতিকূল পরিস্থিতিকে মোকাবেলা করে বহুল প্রতিক্ষিত এই সম্মেলনের ২য় পর্বে সংযুক্ত আরব আমিরাতের আওয়ামী লীগ পরিবার তথা বাঙালী কমিউনিটির অত্যন্ত শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব, বিশিষ্ট দানবীর, শিক্ষানুরাগী, সমাজ সেবক বাবু রাখাল কুমার গোপ (সিআইপি)-কে পুনরায় সভাপতি, ছাত্রলীগের সোনালী অর্জন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দিন কাউসারকে সাধারণ সম্পাদক ও মো. নাজমুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটির আংশিক নাম ঘোষনা করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি দুবাই কনস্যুলেটের ডেপুটি কন্স্যাল জেনারেল মো: সাহেদুল ইসলাম।

একই সাথে বাংলাদেশ আওয়ামী লীগ শারজাহ প্রাদেশিক শাখা ও আবুধাবি প্রাদেশিক শাখার পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন সংযুক্ত আরব আমিরাত আওয়ামীলীগের নব-নির্বাচিত সভাপতি বাবু রাখাল কুমার গোপ (সিআইপি)৷

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা সিনিয়র কমিউনিটি নেতা জি এম জায়গীরদারকে সভাপতি এবং মো. ফখরুদ্দিন কে সাধারণ সম্পাদক করে শারজাহ প্রাদেশিক শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।

এক সময়ের সিলেট জেলা ছাত্রলীগের অন্যতম নেতা এস কে আলাউদ্দিনকে সভাপতি এবং মাসুদ চৌধুরীকে পূণরায় সাধারণ সম্পাদের দায়িত্ব দিয়ে আবুধাবি প্রাদেশিক শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।

আরো সংবাদ