আমিরাতে ৬ মাসে ২০২৭ জনের ইসলাম গ্রহণ

0
298

চলতি বছরের প্রথম ছয় মাসে দুবাইয়ে বিভিন্ন দেশের ২ হাজারেরও বেশি অমুসলিম নাগরিক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

সংযুক্ত আরব আমিরাতে মোহাম্মদ বিন রাশেদ সেন্টার ফর ইসলামিক কালচার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির প্রকাশিত সরকারি পরিসংখ্যান অনুসারে, এ বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ২০২৭ জন অমুসলিম ইসলামের পতাকা তলে শামিল হয়েছেন।

দুবাইয়ের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল ক্রিয়াকলাপ বিভাগের (আইএসিএডি) আওতাধীন এই কেন্দ্রটি নও মুসলিমদের ইসলামের সহনশীল নীতিগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেয় এবং সামাজিক, শিক্ষামূলক এবং ধর্মীয় সহায়তা প্রদান করে।

সংস্থাটি নতুন মুসলমানদের শিক্ষাদানের মাধ্যমে তাদেরকে ইসলামিক সংস্কৃতি ও এর সহনশীল শিক্ষার প্রসার ঘটাতে আগ্রহী, পাশাপাশি প্রকৃত ইসলাম ধর্মকে জানতে ইচ্ছুক এমন অন্যান্য ধর্মের অনুসারীদের কাছে ইসলামিক নীতিগুলি ছড়িয়ে দেয়ার জন্যও আগ্রহী।

সংস্থার পরিচালক হিন্দ মুহম্মদ লুতা বলেন, দুবাইতে বসবাসকারী সম্প্রদায়ের মধ্যে সকল প্রযুক্তিগত উপায় এবং মানবসম্পদ বিভিন্ন গ্রুপে পৌঁছানোর মাধ্যমে জনসচেতনতা বাড়াতে কেন্দ্রের নীতি ও নীতি ইসলামের প্রচারের জন্য অব্যাহত রয়েছে।

লুতা জোর দিয়ে বলেছেন, কেন্দ্রটি নতুন মুসলমানদেরকে ইসলামের সহনশীল নীতিগুলির সঙ্গে পরিচয় করিয়ে দেয় এবং সামাজিক, শিক্ষামূলক এবং ধর্মীয় সহায়তা প্রদান করে।

নতুন মুসলিম কল্যাণ বিভাগের পরিচালক আল জল্লাফ বলেন, কেউ যদি ইসলাম সম্পর্কে আরও জানতে চান বা ইসলাম গ্রহণ করতে করতে চান তবে সংস্থাটি আইএসিএডি এর কল সেন্টার ৮০০৬০০ নম্বরে কল করে আসার অনুরোধ জানান। এছাড়া তিনি www.iacad.gov.ae সাইট ভিজিটের আহ্বান জানান।

LEAVE A REPLY