স্বাধীনদেশ টেলিভিশন

এফবিসিসিআই ও দুবাই বিজনেস কাউন্সিলের
এমওইউ স্বাক্ষর

নিউজ ডেস্ক : ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাজস্ট্রিজ (এফবিসিসিআই) এর সাথে দুবাই বিজনেস কাউন্সিল এমওইউ স্বাক্ষর হয়েছে। গতকাল ১১ মার্চ শুক্রবার দুপুরে দুবাইয়ে বাংলাদেশী সর্ববৃহৎ প্রতিষ্ঠান আল হারামাইন গ্রুপ অব কোম্পানীর কনফারেন্স দুবাইয়ের চেম্বার অনুমোদিত বাংলাদেশী ব্যবসায়ী সংগঠন বাংলাদেশ বিজনের কাউন্সিল (বিবিসি) এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাজস্ট্রিজ (এফবিসিসিআই) এর মধ্যে ব্যবসা সম্প্রসারণ এর লক্ষে এমওইউ স্বাক্ষর হয়েছে। এই সময় ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাজস্ট্রিজ (এফবিসিসিআই) এর সভাপতি মোঃ জসিম উদ্দিন ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর প্রতিষ্ঠতা সভাপতি আলহাজ মোঃ মাহতাবুর রহমান নাসির সিআইপি আলোচনার শেষে এমওইউ স্বাক্ষর হয়। এতে প্রধান অতিথি ছিলেন. বাংলাদেশ সিকিউরিটিজ একচেইঞ্জ এন্ড কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম।
বাংলাদেশ বিজনেস কাউন্সিলের দুবাই জেনারেল সেক্রেটারি সাইফুদ্দিন আহাম্মেদ সঞ্চালনায় ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর প্রতিষ্ঠতা সভাপতি আলহাজ মোঃ মাহতাবুর রহমান নাসির সিআইপি এর সভাপত্বিতে এতে বিশেষে অতিথি ছিলেনে এফবিসিসিআই সভাপতি মো: জসিম উদ্দিন এবং বিজনেস কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আইয়ুব আলী বাবুল, ভাইস প্রেসিডেন্ট মোঃ রাজা মল্লিক। এ সময় উপস্থিতি ছিলেন বোর্ড মেম্বার মোঃ জাকির হোসেইন, মোঃ দেলোয়ার আহাম্মেদ, মোঃ জাকির হোসেন এফবিসিসিআই এর প্রেতিনিধি দলের নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে এফবিসিসিআই এর সভাপতি মো: জসিম উদ্দিন বলেন বাংলাদেশ বিজনেস সেক্টোর গুলোকে প্রোমোট করতে যা যা দরকার সব করতে রাজি আছেন এফবিসিসিআই। অন্য দিকে বাংলাদেশ সিকিউরিটিজ একচেইঞ্জ এন্ড কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম বলেন দুবাই বসে পৃথিবী সব জায়গায় সাশ্রয়ে ব্যবসা করা সম্ভব তাই দুবাইতে ট্রেড সেন্টার এর গুরুত্ব অপরিহার্য। বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সভাপতি মোঃ মাহতাবুর রহমান নাসির সিআইপি বলেন ট্রেড সেন্টার নিমার্ণ হলে এখানে বসে বিভিন্ন দেশের সাথে ব্যবসা করা সহজ হবে। সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট মোঃ রাজা মল্লিক বলেন ট্রেড সেন্টার নিমার্ণ হলে বব্যসায়ী উপকৃত হবে এবং বাংলাদেশের ব্যবসা বৃদ্ধি পাবে।

আরো সংবাদ