স্বাধীনদেশ টেলিভিশন

 পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীকে দ. এশীয় নেতাদের অভিনন্দন

পদ্মা সেতু সফলভাবে সম্পন্ন ও উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে দক্ষিণ এশিয়ার পাঁচ দেশ। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক বার্তা অনুযায়ী, দেশগুলো হলো-পাকিস্তান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল ও ভুটান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী মুহাম্মদ শেহবাজ শরীফ তার বার্তায় বলেছেন, ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের উন্নয়ন যাত্রায় সেতুটির উদ্বোধন একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। তিনি বলেন, ‘এটি বাংলাদেশকে অন্তর্ভুক্তিমূলক ও টেকসই প্রবৃদ্ধির পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য আপনার দৃঢ় সংকল্পেরও প্রমাণ।’

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ তার চিঠিতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

পদ্মা সেতু ঢাকা ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল এবং এর বাইরে সংযোগ বিস্তৃত করে বাংলাদেশের জনগণের জন্য নিঃসন্দেহে অনেক অর্থনৈতিক ও সামাজিক সুবিধা বয়ে আনবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, বহুল প্রতিক্ষিত পদ্মা সেতুর সম্পন্ন হওয়া বাংলাদেশের উন্নয়নে আপনার গতিশীল নেতৃত্ব, নিষ্ঠা ও অঙ্গীকারের প্রমাণ।

এছাড়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেও শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, অর্থনৈতিক ও শিল্পের অগ্রগতি বিকশিত করে এই অর্জন ইতিবাচকভাবে বাংলাদেশের সংযোগ ও অন্তর্ভুক্তি বাড়াবে।

বাংলাদেশের জনগণের সুস্বাস্থ্য, সুখ ও ব্যক্তিগত মঙ্গল ও অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবা পদ্মা সেতু প্রকল্পের কাজ শেষ হওয়ায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

দেউবা বলেন, ‘এই নতুন মেগা প্রকল্পের সমাপ্তি আপনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ যে বিপুল আত্মবিশ্বাস অর্জন করেছে তা প্রতিফলিত করে।’

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বলেছেন, ‘আপনার এই ধরনের উদ্যোগ নেয়ার অঙ্গীকার থেকে আমরা অনুপ্রাণিত।’

আরো সংবাদ