স্বাধীনদেশ টেলিভিশন

রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ এর ১০১ দিনের দায়িত্বের প্রশংসা করেছেন শেখ সাইফ

সংযুক্ত আরব আমিরাতের মহামান্য রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের মহান কাজ এবং নিরলস প্রচেষ্টার প্রশংসা করেছেন। দেশটির উপ-প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ সাইফ বিন জায়েদ আল নাহিয়ান, ৬১ বছর বয়সী এই নেতার দায়িত্ব গ্রহণের পর থেকে ১০১ দিন অতিবাহিত হওয়ার পরে শেখ সাইফ এই প্রশংসা করেন।

দেশটির ফেডারেল সুপ্রিম কাউন্সিল গত ১৪ মে সর্বসম্মতিক্রমে শেখ মোহাম্মদকে সংযুক্ত আরব আমিরাতের তৃতীয় রাষ্ট্রপতি নির্বাচিত করে। উল্লেখ্য তিনি তার ভাই শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান গত ১৩ মে ৭৩ বছর ইন্তেকাল হলে স্থলাভিষিক্ত হন। গতকাল বুধবার টুইটারে শেখ সাইফ বলেছেন: “ঘোষিত কাজের ১০১ দিনের অঘোষিতদের জন্য,মহান সৃষ্টিকর্তার রহমতে শেখ মোহাম্মদ দেশ ও সমাজের সেবায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

শেখ সাইফ আল্লাহ এর কাছে প্রার্থনা করে বলেন সংযুক্ত আরব আমিরাতের মহামান্য রাষ্ট্রপতি যা অর্জন করতে চায়,তিনি যেন তা সক্ষম ও পূরণ করেন।শেখ সাইফ শেখ জায়েদ এবং শেখ খলিফার জন্য আল্লাহ এর কাছে দোয়া প্রার্থনা এবং শেখ মোহাম্মদের বিজ্ঞ নেতৃত্বে শান্তি,স্থিতিশীলতা এবং সমৃদ্ধির আশীর্বাদকে স্থায়ী করার জন্যে মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন।

২০২২ সালের জুলাই মাসে,শেখ মোহাম্মদ নিম্ন আয়ের নাগরিকদের জন্য সামাজিক সহায়তা কর্মসূচির পুনর্গঠনের নির্দেশ দেন, উদ্যোগের বাজেট দ্বিগুণ করে ১৪ বিলিয়ন দেরহাম থেকে ২৮ বিলিয়ন দেরহাম। তহবিলটি আবাসন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা এবং ৪৫ বছরের বেশি বয়সী বেকার নাগরিকদের জন্য নতুন বরাদ্দ চালু করেছে। এই প্রোগ্রামটি জ্বালানি, খাদ্য, জল এবং বিদ্যুতের জন্য ভর্তুকিও চালু করেছে। কর্তৃপক্ষ জানিয়েছে যে এই ভাতাগুলির বরাদ্দ সারা দেশে সীমিত আয়ের নাগরিকদের উপযুক্ত জীবিকা প্রদানের জন্য নেতৃত্বের আগ্রহ থেকে উদ্ভূত হয়েছে।

জুন মাসে, শেখ মোহাম্মদ দেশে বসবাসরত আমিরাতি মায়েদের সন্তানদের শিক্ষা ও স্বাস্থ্য খাতে অন্যান্য নাগরিকদের মতো একই সুবিধা প্রদান করে একটি রেজোলিউশন জারি করেন।

আরো সংবাদ