স্বাধীনদেশ টেলিভিশন

বিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে, সেখান থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

করোনা মহামারী থেকে বের হতে না হতেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, এরপর যুক্তরাষ্ট্রের স্যাংকশন। এর ধাক্কায় পড়েছে বাংলাদেশও- এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, সারাবিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে, সেখান থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের ২৪তম জাতীয় সম্মেলন ও ৪৩তম কাউন্সিল অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, স্যাংকশনের কারণে আমদানি পণ্যের মূল্য বেড়েছে। এর প্রভাব পড়েছে বাংলাদেশের অর্থনীতিতেও। সারাবিশ্বে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে, সেখান থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে। খাদ্য ঘাটতি যেনো না হয় সেজন্য এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসাবে প্রস্তুত করতে হবে। এজন্য আঞ্চলিক অবকাঠামো ও সবার জন্য সমান সুযোগ সৃষ্টির উদ্যোগ নেয়া হয়েছে। আমরা চাই গ্রামের মানুষ সকল সুবিধা পাবে। সেখানেও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

আরো সংবাদ