স্বাধীনদেশ টেলিভিশন

হংকং-কে হারিয়ে সুপার ফোর নিশ্চিত ভারত

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে উত্তেজক জয় দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করে ভারত। সেই সুবাদে সুপার ফোরের পথে এক পা আগেই বাড়িয়ে রেখেছিলেন রোহিত শর্মারা। এবার হংকংয়ের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসিবে সুপার ফোরের টিকিট পকেটে পোরে টিম ইন্ডিয়া। গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তান ও হংকংয়ের মধ্যে যে দল জিতবে, ভারতের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে এ-গ্রুপ থেকে সুপার ফোরে পৌঁছে যাবে তারা।

৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সূর্যকুমার যাদব।

শেষ ওভারে অর্শদীপের বলে ২টি চার মারেন জীশান। ভারতের ২ উইকেটে ১৯২ রানের জবাবে ব্যাট করতে নেমে হংকং ৫ উইকেটে ১৫২ রানে আটকে যায়। ৪০ রানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার ফোরে প্রবেশ করেন রোহিতরা। জীশান ২৬ ও স্কট ১৬ রানে নট-আউট থাকেন। অর্শদীপ ৪৪ রানে ১ উইকেট দখল করেন। আবেশ ও অর্শদীপ ছাড়া ভারতের বাকি বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করেন। তবে সার্বিকভাবে হংকংয়ের মতো দলের বিরুদ্ধে যে রকম দাপুটে বোলিং আশা করা যায় টিম ইন্ডিয়ার কাছ থেকে, তেমনটা চোখে পড়েনি মোটেও। ভুবনেশ্বর ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। চাহাল উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করেন।

আরো সংবাদ